Advertisement
০৩ মে ২০২৪
Mohammed Shami

‘আমাদের দেখলে জ্বলন হয়,’ বল বিকৃতি নিয়ে পাকিস্তানের ক্রিকেটারকে আবার আক্রমণ শামির

গত বছর বিশ্বকাপের সময় পাকিস্তানের প্রাক্তন পেসার হাসান রাজা জানিয়েছিলেন, বহু বার নাকি ভারতীয় বোলারেরা বল বিকৃত করেছেন। তার পাল্টা আক্রমণ করলেন মহম্মদ শামি। জানালেন, ভারতের সাফল্য দেখলে পাকিস্তানের জ্বলন হয়।

cricket

মহম্মদ শামি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৩
Share: Save:

গত বছর বিশ্বকাপের সময় পাকিস্তানের প্রাক্তন পেসার হাসান রাজা আক্রমণ করেছিলেন ভারতীয় দলকে। জানিয়েছিলেন, অতীতে বহু বার নাকি ভারতীয় বোলারেরা বল বিকৃত করেছেন। সেই মন্তব্য নিয়ে আবার মুখ খুললেন মহম্মদ শামি। জানালেন, ভারতের সাফল্য দেখলে পাকিস্তানের জ্বলন হয়। ভারতের সাফল্য তারা সহ্যই করতে পারে না।

এক ওয়েবসাইটে সাক্ষাৎকারে শামি বলেছেন, “ক্রিকেটকে হাস্যকর বানিয়ে ফেলেছে ওরা। একে অপরের সাফল্য সহ্য করতে পারে না। আপনাদের প্রশংসা করা হলে খুব খুশি হন। কিন্তু হেরে গেলে আপনাদের মনে হয় প্রতারণা করা হয়েছে। আমরা দলে থাকার সময় কী কী রেকর্ড তৈরি করেছি সেটা এক বার দেখে নিন। আপনারা তার ধারেকাছেও আসবেন না।”

এর পরেই রাজাকে আক্রমণ করে শামি বলেছেন, “আমাদের দেখে ঈর্ষায় যে ওদের জ্বলন হয় সেটা পরিষ্কার দেখা যাচ্ছে। এই ধরনের ঈর্ষা থাকলে কোনও দিন সফল হওয়া যাবে না।” প্রসঙ্গত, বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে খেলেননি শামি। তবে পরে খেলতে নেমে প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেটশিকারি হন। বিশ্বকাপের সময়েই চোট পেয়েছিলেন তিনি। তার পর থেকে আর প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যায়নি তাঁকে। ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরি‌জ়েও খেলার কোনও সম্ভাবনা নেই।

এই সাক্ষাৎকারেই শামিকে প্রশ্ন করা হয়, ‘‘আপনার প্রিয় অধিনায়ক কে?’’ শামি বলেন, ‘‘এটা খুব কঠিন প্রশ্ন। এ সব বলতে গেলে তুলনা করতে হয়। কে সফলতম এটা বলা যেতেই পারে। আমার কাছে মহেন্দ্র সিংহ ধোনিই সেরা। কারণ ওর মতো সাফল্য আর কোনও অধিনায়কের নেই।’’

তিনি আরও বলেন, ‘‘যাঁরা এক দিন ব্যাটারদের জন্য ভারতীয় ক্রিকেট দলকে সমর্থন করতেন, ভারতের খেলা দেখতেন, তাঁরা এখন আমাদের জন্য গলা ফাটান। এর থেকে ভাল অনুভূতি আর কিছু নেই। সমর্থকেরা এখন ব্যাটারদের নয়, বোলারদের নিয়ে আলোচনা করেন। কারণ, তাঁরাও জানেন, বোলারেরা এখন দলকে জেতায়। ২০১৩-১৪ সাল থেকে এত দিনে এই বদল হয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE