Advertisement
০২ মে ২০২৪
Rohit-Shubman Controversy

ক্ষুব্ধ রোহিত ম্যাচ শেষে ক্ষমা করলেন গিলকে, পাঁচ সেকেন্ডের মধ্যে শুভমনের উপর আবার চটলেন অধিনায়ক

মোহালিতে আফগানিস্তান প্রথমে ব্যাট করে ১৫৮ রান করে। সেই রান তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় ভারত। রান আউট হয়ে যান রোহিত। ম্যাচ শেষে কী বললেন তিনি?

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১১:৩৪
Share: Save:

মাঠের মধ্যেই শুভমন গিলের উপর রেগে গিয়েছিলেন রোহিত শর্মা। রান আউটের পর বিরক্তি প্রকাশ করতে করতে বেরিয়ে গিয়েছিলেন। ম্যাচ শেষে যদিও অনেকটাই সামলে নিলেন ভারত অধিনায়ক। ক্ষমা করে দিয়ে বলেন, ‘‘এমনটা হতেই পারে’’। কিন্তু কয়েক সেকেন্ডের মধ্যে অন্য একটি কারণে সেই শুভমনের উপরেই আবার চটলেন অধিনায়ক।

মোহালিতে আফগানিস্তান প্রথমে ব্যাট করে ১৫৮ রান করে। সেই রান তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় ভারত। রান আউট হয়ে যান রোহিত। সেই ঘটনার কথা ম্যাচ শেষে রোহিতকে জিজ্ঞেস করায় ভারত অধিনায়ক বলেন, “এমন ঘটনা হতেই পারে। এ রকম ঘটলে খুব হতাশ লাগে। কারণ মাঠে নেমে দলের জন্য সকলে রান করতে চায়। সেটা না করতে পারলে হতাশ তো লাগবেই।’’ এর চার-পাঁচ সেকেন্ডের মধ্যে আবার শুভমনের উপর চটলেন রোহিত। কারণ শুভমন নিজে বড় রান করতে পারেননি। রোহিত বলেন, ‘‘তবে আমি চেয়েছিলাম শুভমন বড় রান করুক। বেশ ভাল খেলছিল ও। কিন্তু সেই ইনিংস লম্বা হয়নি।”

মাঠে যদিও রোহিতের অন্য মূর্তি দেখা গিয়েছিল। ফজলহক ফারুকির দ্বিতীয় বলটি মিড অফের দিকে খেলে রান নেওয়ার জন্য ডাক দেন এবং দৌড়তে শুরু করেন রোহিত। কিন্তু শুভমন সেই ডাকে সাড়া না দিয়ে বলের দিকে তাকিয়ে ছিলেন। খেয়াল করেননি রোহিত চলে এসেছেন তাঁর দিকে। ফল ক্রিজ় ছেড়ে বার হননি তিনি। রোহিত উল্টো দিকে চলে আসেন। আফগানিস্তান রান আউট করে দেয় রোহিতকে। শূন্য রানে ফিরতে হয় ভারত অধিনায়ককে। এর পরেই রেগে যান রোহিত। হাত তুলে শুভমনকে বলেন তাঁর রান নেওয়া উচিত ছিল। ধারাভাষ্যকারেরাও বলেন যে, শুভমনের উচিত ছিল রোহিতের ডাকে সাড়া দিয়ে দৌড়ে যাওয়া। কিন্তু তরুণ ওপেনার সেটা করেননি। তিনি নিজে ১২ বলে ২৩ রান করে আউট হয়ে যান।

ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ৬ উইকেটে জয়ের পর খুশি রোহিত। ভারত ১৫ বল বাকি থাকতে জয়ের রান তুলে নেয়। শিবম দুবে ৪০ বলে ৬০ রান করেন। একটি উইকেটও নেন তিনি। জীতেশ শর্মা ২০ বলে ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তিন নম্বরে নেমে তিলক বর্মা ২২ বলে ২৬ রান করে ভারতের ইনিংস গড়তে সাহায্য করেন। রোহিত বলেন, “এই ম্যাচে অনেক ইতিবাচক দিক আছে। শিবম দুবে, জীতেশ শর্মা ভাল খেলেছে। তিলক ভাল খেলেছে। রিঙ্কু সিংহ ফর্মে আছে।”

ভারতের পরের ম্যাচ রবিবার। ইনদওরে সেই ম্যাচ খেলবে ভারত-আফগানিস্তান। সেই ম্যাচের আগে বিরাট কোহলির দলে যোগ দেওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE