Advertisement
১৫ মে ২০২৪
Shubman Gill

পাকিস্তান ম্যাচে কি শুভমন খেলবেন? খেলার ১৯ ঘণ্টা আগে জানিয়ে দিলেন রোহিত

আমদাবাদে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ভারতীয় সমর্থকদের সব থেকে বড় প্রশ্ন, শুভমন গিল কি খেলতে পারবেন? খেলা শুরু হওয়ার ১৯ ঘণ্টা আগে তার জবাব দিয়ে দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

odi world cup

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৮:১৭
Share: Save:

পাকিস্তান ম্যাচের আগে ভারতীয় সমর্থকদের একটাই প্রশ্ন। শুভমন গিলকে কি পাওয়া যাবে? তিনি কি খেলতে পারবেন? খেলার ১৯ ঘণ্টা আগে তার জবাব দিয়ে দিলেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক বলেন, ‘‘শুভমনের খেলার সম্ভাবনা ৯৯ শতাংশ। বাকিটা কাল সকালে দেখব।’’ রোহিতের এই কথা থেকে স্পষ্ট, আমদাবাদে পাকিস্তানের বিরুদ্ধে শুভমন হয়তো খেলবেন।

দিল্লি থেকে ভারতীয় দলে আমদাবাদে যাওয়ার আগেই সেখানে পৌঁছে গিয়েছিলেন ডেঙ্গি আক্রান্ত শুভমন। বৃহস্পতিবার সকালে অনুশীলনও করেন তিনি। তার পরেই শুভমনের খেলার সম্ভাবনা বাড়ে। ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে সেই সম্ভাবনা আরও বাড়িয়ে দিলেন রোহিত।

আমদাবাদে শুভমনের রেকর্ড নজরকাড়া। আইপিএল ও দেশের হয়ে ভাল খেলেছেন তিনি। তাই পাকিস্তানের বিরুদ্ধে ওপেনিংয়ে শুভমনকে চাইছিলেন রোহিতেরা। শেষ পর্যন্ত হয়তো সেটাই হতে চলেছে। শুভমন খেললে ম্যাচের আগে থেকেই চাপ বাড়বে পাকিস্তানের উপর। মানসিক ভাবেও বাবরদের ধাক্কা দেওয়া যাবে।

আগের ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করেছেন রোহিত। নিজের ফর্ম নিয়ে খুশি ভারত অধিনায়ক। পাকিস্তানের আগেও তিনি পুরো তৈরি হয়ে নামবেন বলে জানিয়েছেন রোহিত। তাঁর কথায়, ‘‘আমার কাছে প্রস্তুতি খুব গুরুত্বপূর্ণ। প্রতিটা ম্যাচের আগে নিজেকে ভাল করে তৈরি করি। কারণ, প্রতিটা ম্যাচে আলাদা আলাদা চ্যালেঞ্জ। অতীত নিয়ে বিশেষ ভাবি না। আশা করছি পাকিস্তানের বিরুদ্ধেও নিজের ফর্ম বজায় রাখতে পারব।’’

ভারত-পাকিস্তান ম্যাচের অনেক আগে থেকেই বাড়ছে উন্মাদনা। সমাজমাধ্যমে লড়াই চলছে দু’দলের সমর্থকদের। তিনি এ সব নিয়ে ভাবছেন না বলে জানিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, ‘‘৯ মাস ধরে সমাজমাধ্যম দেখিনি। যে যার মতো বলতেই পারে। আসল খেলা হয় মাঠে। সেখানে দু’দলের মধ্যে যে ভাল খেলতে পারে সে জেতে। তাই মাঠের লড়াইয়ের দিকেই আমরা বেশি গুরুত্ব দিচ্ছি।’’

এ বারের বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে জিতেছে ভারত ও পাকিস্তান। তাই দু’দলই ফর্মে রয়েছে। আমদাবাদে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে। এক দিকে ভারতের লক্ষ্য বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের অষ্টম জয়। অন্য দিকে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথম ম্যাচ জিততে চাইছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE