Advertisement
১৬ মে ২০২৪
Rohit Sharma

কোহলির না থাকা নিয়ে ক্ষোভ কমেনি রোহিতের, সিরিজ় জিতে কার কথা ভারত অধিনায়কের মুখে?

রাঁচীতে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ় জিতেছে ভারত। তার পরেও ক্ষোভ কমছে না রোহিত শর্মার। টেস্ট সিরিজ়ে বিরাট কোহলির না থাকা খুব ভাল ভাবে নিচ্ছেন না ভারত অধিনায়ক।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪১
Share: Save:

মুখে হাসি থাকলেও পুরো সন্তুষ্ট হতে পারছেন না রোহিত শর্মা। ক্ষোভ রয়েছে তাঁর। যাঁরা খেলছেন তাঁদের নিয়ে নয়, যাঁরা খেলছেন না তাঁদের নিয়ে। এই ধরনের গুরুত্বপূর্ণ সিরিজ়ে বিরাট কোহলির মতো ক্রিকেটারের বিশ্রাম নেওয়া মেনে নিতে পারছেন না রোহিত। কোহলির জায়গায় খেলতে নেমে বার বার ব্যর্থ রজত পটীদার। তাতে দলের সমস্যা হচ্ছে। সেই কথাই হয়তো বোঝাতে চেয়েছেন তিনি।

রাঁচীতে সিরিজ় জিতে রোহিত বলেন, “দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের না থাকা খুব একটা ভাল বিষয় নয়। কারণ, দীর্ঘ দিন ধরে খেলে ওরা একটা জায়গা তৈরি করেছে। ওদের জুতোয় পা গলানো সহজ নয়। দলের ভিতরে থেকে নয়, কিন্তু বাইরে থেকে তো ওদের উপর চাপ থাকেই।” কোহলির নাম না নিলেও রোহিতের কথা থেকে মনে হচ্ছে, তাঁর উদ্দেশেই এই কথা বলেছেন ভারত অধিনায়ক।

এই সিরিজ়ে চমক দিয়েছেন ধ্রুব জুরেল। দুই ইনিংসেই ভাল ব্যাট করেছেন তিনি। উইকেটের পিছনেও ভাল দেখিয়েছে। তার জন্য অবশ্য ঘরোয়া ক্রিকেটকে কৃতিত্ব দিচ্ছেন রোহিত। তিনি বলেন, “তরুণদের খেলা দেখে পরিষ্কার যে ওরা জানে কী করতে হবে। ঘরোয়া ক্রিকেট খেলে ওরা তৈরি। তাই আন্তর্জাতিক ক্রিকেটে ওদের বেশি সমস্যা হয় না। আমার আর রাহুল (দ্রাবিড়) ভাইয়ের কাজ হল ওদের বুঝিয়ে দেওয়া যে দল কী চাইছে। সেই ভাবে ওরা খেলে। জুরেল দু’ইনিংসেই যা ব্যাট করেছে তাতে ওর প্রতিভা বোঝা যাচ্ছে। প্রথম ইনিংসে ও ৯০ রান না করলে আমরা সমস্যায় পড়তাম, ওর জন্যই খেলায় ছিলাম।”

কোহলি, লোকেশ রাহুলদের জুতোয় পা গলালেও নিজেদের কাজটা যে তরুণ ক্রিকেটারেরা ভাল করেছেন তা বুঝিয়ে দিয়েছেন রোহিত। অধিনায়ক বলেন, “ওরা তৈরি হয়ে নেমেছে। প্রত্যেকের সামনেই উজ্জ্বল কেরিয়ার রয়েছে। তবে তার জন্য পরিশ্রম করে যেতে হবে। তবে এখন যে ভারতে এত ভাল ভাল ক্রিকেটার উঠে আসছে তাতে আমি খুব খুশি।”

ধর্মশালায় পঞ্চম টেস্ট নিয়মরক্ষার হলেও সেই টেস্ট জিততেই তাঁরা নামবেন, এ কথা স্পষ্ট করে দিয়েছেন রোহিত। তিনি বলেন, “আমরা যখনই টেস্ট খেলতে নামি জেতার কথা ভাবি। দলকে নিয়ে আমি আত্মবিশ্বাসী। আমি নিশ্চিত পঞ্চম টেস্টও আমরা জিতব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE