Advertisement
২৭ জুলাই ২০২৪
Rohit Sharma

‘১৭ বছরে উত্থানের থেকে পতন বেশি দেখেছি’, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রোহিতের গলায় আবেগ

আগামী মাস থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নিজের কেরিয়ার নিয়ে মুখ খুললেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৮:৫৭
Share: Save:

আরও একটি বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দিতে চলেছেন তিনি। আগামী মাস থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নিজের কেরিয়ার নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক জানিয়েছেন, ১৭ বছরের কেরিয়ারে তিনি সাফল্যের থেকে ব্যর্থতা বেশি দেখেছেন।

একটি সাক্ষাৎকারে ভারতীয় জার্সিতে নিজের কেরিয়ার নিয়ে মুখ খুলেছেন রোহিত। ৩৭ বছর বয়স হয়ে গেলেও এখনই অবসরের কথা ভাবছেন না তিনি। রোহিত বলেন, “১৭ বছর হয়ে গেল। অনেক দিনের যাত্রা। আশা করছি আরও কয়েক বছর খেলব। বিশ্ব ক্রিকেটে আরও দাগ কাটতে পারব।”

দেশকে নেতৃত্ব দেওয়া তাঁর কাছে কতটা গর্বের তা জানিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “দেশকে নেতৃত্ব দেওয়ার থেকে বড় গর্বের বিষয় কিছু হতে পারে না। আমি কখনও ভাবিনি এক দিন দেশের অধিনায়ক হব। সবাই বলে, ভাল মানুষদের সঙ্গে ভালই হয়। সেটাই হয়তো আমার সঙ্গে হয়েছে।”

১৭ বছরের কেরিয়ারে সাফল্যের থেকে বেশি ব্যর্থতা তিনি দেখেছেন বলে জানিয়েছেন রোহিত। সেই সব ব্যর্থতা তাঁকে আরও ভাল ক্রিকেটার ও মানুষ করে তুলেছে। রোহিত বলেন, “জীবন ও কেরিয়ারে উত্থানের থেকে পতন বেশি দেখেছি। আজ আমি যেখানে দাঁড়িয়ে সেটা সেই সব খারাপ দিনের জন্যই।”

অধিনায়ক হিসাবে সেই কারণেই ব্যক্তিগত মাইলফলকের থেকে দলকে তিনি অনেক আগে রেখেছেন বলে জানিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “ভারতের অধিনায়ক হওয়ার সময় আমি চেয়েছিলাম সবাই একই লক্ষ্য নিয়ে খেলবে। ব্যক্তিগত মাইলফলকের আগে সব সময় দলকে রেখেছি। এ বারের বিশ্বকাপেও সেই লক্ষ্যেই যাচ্ছি। ১১ জন মিলে বিশ্বকাপ জিতে দেশে ফিরতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma T20 World Cup 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE