Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rahul Dravid on R Ashwin

‘ওকে দেখে গোটা প্রজন্ম শিখবে’, রোহিত-কোহলি নন, অন্য কার কথা বললেন কোচ দ্রাবিড়

রবিচন্দ্রনের অশ্বিনের প্রশংসা শোনা গেল রাহুল দ্রাবিড়ের মুখে। ভারতীয় দলের কোচের মতে, একটা গোটা প্রজন্ম অশ্বিনকে দেখে শিখবে।

cricket

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৪:৫১
Share: Save:

বিরাট কোহলি বা রোহিত শর্মা নন, ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের মুখে শোনা গেল রবিচন্দ্রন অশ্বিনের প্রশংসা। অশ্বিনের ১০০তম টেস্টে তাঁর হাতে স্মারক তুলে দেওয়ার পরেও তাঁর প্রশংসা করেছিলেন অশ্বিন। আরও এক বার মুখ খুললেন দ্রাবিড়।

ইংল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালায় নিজের ১০০তম টেস্ট খেলেছেন অশ্বিন। টেস্টে ৫০০-র বেশি উইকেট নিয়েছেন তিনি। তাই তাঁকে সংবর্ধনা দিয়েছে তামিলনাড়ু ক্রিকেট সংস্থা। সেখানে ছিলেন দ্রাবিড়ও। তিনি বলেন, “আশা করছি অশ্বিন এখনই অবসর নিচ্ছে না। স্পিন বোলিংকে আরও উঁচু জায়গায় নিয়ে গিয়েছে ও। এখনও অশ্বিন যা পরিশ্রম করে তা অন্যদের দেখে শেখা উচিত। একটা গোটা প্রজন্ম ওকে দেখে শিখবে।”

অশ্বিনের মানসিকতার প্রশংসা করেছেন দ্রাবিড়। তাঁর মতে, দলের হয়ে খেলেন এই স্পিনার। দ্রাবিড় বলেন, “সব সময় দলকে জেতানোর চেষ্টা করে অশ্বিন। কী ভাবে দল সফল হবে সেই চেষ্টা করে। ও কখনও নিজের জন্য খেলে না। যে কোনও পরিস্থিতিতে ওর হাতে বল তুলে দেওয়া যায়। এই ধরনের ক্রিকেটার দলে খুব দরকার। আশা করছি ভারতের হয়ে আগামী দিনেও এই কাজ অশ্বিন করবে।”

অশ্বিনের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের আরও দুই প্রাক্তন কোচ অনিল কুম্বলে ও রবি শাস্ত্রী। ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি ৬১৯টি উইকেট রয়েছে কুম্বলের। সেই পথেই এগোচ্ছেন অশ্বিন। শাস্ত্রী ও কুম্বলের মুখেও শোনা গিয়েছে অশ্বিনের প্রশংসা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Rahul Dravid Ravichandran Ashwin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE