Advertisement
০৩ মে ২০২৪
Rahul Dravid

এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিলেও দুই ক্রিকেটারকে নিয়ে চিন্তায় কোচ দ্রাবিড়

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপ জিতেছে ভারত। সামনেই বিশ্বকাপ। দেশের মাটিতে বিশ্বকাপের আগে দুই ক্রিকেটারকে নিয়ে চিন্তায় রয়েছেন রাহুর দ্রাবিড়। কাদের কথা বলেছেন তিনি?

Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৭
Share: Save:

১০ উইকেটে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ঘরের মাঠে বিশ্বকাপের আগে এই জয় আত্মবিশ্বাস বাড়িয়েছে ভারতীয় ক্রিকেটারদের। কিন্তু এখনও দুই ক্রিকেটারকে নিয়ে চিন্তা যাচ্ছে না রাহুল দ্রাবিড়ের। দেশের মাটিতে বিশ্বকাপের আগে শ্রেয়স আয়ার ও অক্ষর পটেলের চোট চিন্তায় রেখেছে ভারতীয় কোচকে। এই দুই ক্রিকেটারই ভারতের বিশ্বকাপের দলে রয়েছেন। এশিয়া কাপের মাঝে চোট পেয়েছেন তাঁরা। সেই কারণেই চিন্তা বেড়েছে দ্রাবিড়ের।

পিঠের চোট সারিয়ে দীর্ঘ দিন পরে এশিয়া কাপ খেলতে নেমেছিলেন শ্রেয়স। দু’ম্যাচ খেলার পরে আবার পিঠে চোট পান তিনি। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে কব্জিতে চোট পান অক্ষর। দুই ক্রিকেটারের চোট নিয়ে দ্রাবিড় বলেন, ‘‘বিশ্বকাপের এত কাছে এসে ক্রিকেটারেরা চোট পেলে দল বড় ধাক্কা খায়। আমরা আশা করছি দু’জনেই তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে। না হলে আমাদের ক্ষতি।’’

ভারতীয় দলের কয়েক জন ক্রিকেটার টানা খেলছেন। তাই বিশ্বকাপের আগে বেছে বেছে তাঁদের বিশ্রাম দেওয়ার চিন্তা করেছে দল। যাঁরা চোট সারিয়ে এসেছেন তাঁদের বেশি ম্যাচ খেলানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু চোটে সেই পরিকল্পনা ধাক্কা খেয়েছে বলে জানিয়েছেন দ্রাবিড়। ভারতীয় কোচ বলেন, ‘‘একটা অদ্ভুত পরিস্থিতিতে দাঁড়িয়ে আছি। কয়েক জন ক্রিকেটারের বিশ্রাম দরকার। আবার কয়েক জন ক্রিকেটারকে বেশি ম্যাচ খেলাতে হবে। কিন্তু চোট সারিয়ে ফেরা ক্রিকেটার আবার চোট পেয়ে গেলে সেই পরিকল্পনায় ধাক্কা লাগে। আশা করছি পরিস্থিতি ঠিক হয়ে যাবে।’’

অক্ষর চোট পাওয়ায় এশিয়া কাপের শেষ ম্যাচে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে ওয়াশিংটন সুন্দরকে। তা হলে কি বিশ্বকাপের আগে আবার ভারতীয় দলে বদল হতে পারে! সেই বিষয়ে অবশ্য কোনও মন্তব্য করেননি দ্রাবিড়। হয়তো চোট পাওয়া ক্রিকেটারদের চোট কতটা গুরুতর তা দেখে নিতে চাইছে ম্যানেজমেন্ট। তার পরেই কোনও সিদ্ধান্ত নিতে চাইছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid India Cricket ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE