Advertisement
১৯ জুন ২০২৪
Team India

বিশ্বকাপের পরেই কি ভারতের কোচ বদল? ক্রমশ জোরালো হচ্ছে সম্ভাবনা, কেন?

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আর কোচ থাকতে চাইছেন না রাহুল দ্রাবিড়। অর্থাৎ, নতুন কোচ পেতে চলেছেন বিরাট কোহলি, রোহিত শর্মারা।

cricket

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৩:১২
Share: Save:

সুযোগ থাকলেও আর আগ্রহী নন রাহুল দ্রাবিড়। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে সম্ভবত আর কোচ থাকতে চাইছেন না তিনি। অর্থাৎ, নতুন কোচ পেতে চলেছেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। এ বার বিদেশি কোচকেও দেওয়া হতে পারে দায়িত্ব।

সংবাদমাধ্যমে প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, দ্রাবিড় আর আবেদন করতে চাইছেন না। ২০২১ সালের নভেম্বর মাসে ভারতের কোচ হয়েছিলেন দ্রাবিড়। গত বছর নভেম্বর মাসে দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল তাঁর। বিশ্বকাপ শেষে চুক্তি বৃদ্ধি করা হয় দ্রাবিড়ের। চলতি বছর জুন মাস পর্যন্ত রয়েছে সেই চুক্তি।

কয়েক দিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, কোচের পদের জন্য আবেদন নেওয়া শুরু করবে বোর্ড। দ্রাবিড় চাইলে আবার আবেদন করতে পারেন। কিন্তু তিনি আর আবেদন করবেন না বলে খবর। সে ক্ষেত্রে নতুন কোচ পাবে ভারতীয় ক্রিকেট দল।

এ বার বিদেশি কোচকেও আনা হতে পারে। বোর্ড সচিব জয় বলেন, “আমরা এখনই বলছি না যে নতুন কোচ ভারতীয় না বিদেশি হবেন। এই সিদ্ধান্ত নেবে বোর্ডের উপদেষ্টা পর্ষদ।” শেষ বার ভারতের বিদেশি কোচ ছিলেন ডানকান ফ্লেচার। তার পর থেকে রবি শাস্ত্রী, দ্রাবিড়েরা দল সামলেছেন। এখন দেখার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কারা রোহিত শর্মা, বিরাট কোহলিদের কোচের পদে আবেদন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Rahul Dravid BCCI T20 World Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE