Advertisement
১৫ জুন ২০২৪
Cheteshwar Pujara

মরসুমের দ্বিতীয় শতরান পুজারার, বিদেশে রান করেই চলেছেন ভারতীয় দলে ব্রাত্য ক্রিকেটার

ভারতীয় দলে জায়গা পান না। কিন্তু কাউন্টি ক্রিকেটে রান করেই চলেছেন চেতেশ্বর পুজারা। সাসেক্সের হয়ে মরসুমের দ্বিতীয় শতরান করেছেন তিনি।

cricket

চেতেশ্বর পুজারা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ২০:৪৫
Share: Save:

চেতেশ্বর পুজারা বুঝিয়ে দিচ্ছেন, এখনও ক্রিকেট বেঁচে আছে তাঁর ব্যাটে। বেশ কয়েক বছর ধরে ভারতীয় দলে জায়গা পান না তিনি। কিন্তু কাউন্টি ক্রিকেটে রান করেই চলেছেন চেতেশ্বর পুজারা। সাসেক্সের হয়ে মরসুমের দ্বিতীয় শতরান করেছেন তিনি।

শনিবার লর্ডস স্টেডিয়ামে মিডলসেক্সের বিরুদ্ধে শতরান করেছেন পুজারা। ২৫৮ বলে এসেছে এই শতরান। ১২টি চার মেরেছেন তিনি। এর আগে ডার্বিশায়ারের বিরুদ্ধে ১১৩ রান করেছিলেন এই ডানহাতি ব্যাটার। তাঁর ব্যাটে ভর করে ডার্বিশায়ারকে ১২৪ রানে হারিয়েছিল সাসেক্স।

সাসেক্সের হয়ে এটি ১০ নম্বর শতরান পুজারার। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৫টি শতরান করেছেন তিনি। তাঁর আগে রয়েছেন তিন জন ভারতীয়। সচিন তেন্ডুলকর ও সুনীল গাওস্করের প্রথম শ্রেণির ক্রিকেটে ৮১টি করে শতরান রয়েছে। রাহুল দ্রাবিড়ের রয়েছে ৬৮টি শতরান। তার পরেই রয়েছেন পুজারা।

চলতি বছর ফেব্রুয়ারি মাসে প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ হাজার রান পূর্ণ করেছেন পুজারা। চতুর্থ ভারতীয় ব্যাটার হিসাবে এই কীর্তি করেছেন তিনি। ২৬০টি প্রথম শ্রেণির ম্যাচে ৫১.৯৬ গড়ে ২০ হাজার রান করেছেন ৩৫ বছর বয়সি এই ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheteshwar Pujara County Cricket Sussex
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE