Advertisement
২৩ জুলাই ২০২৪
Dhruv Jurel

‘ভারতের নতুন ধোনি’! গাওস্করের মুখে এ কথা শুনেই জবাব দিলেন জুরেল, কী বললেন?

মাত্র তিনটি টেস্টেই মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে তাঁর তুলনা শুরু হয়েছে। সুনীল গাওস্করের মুখে এ কথা শুনেই জবাব দিলেন ধ্রুব জুরেল। কী বললেন তিনি?

cricket

ধ্রুব জুরেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৯:১১
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে কোনও তুলনা চান না ধ্রুব জুরেল। তিনি জানেন, এই তুলনার কোনও মানে নেই। এক জন ভারতের সব থেকে সফল অধিনায়ক। বিশ্বের অন্যতম সেরা ফিনিশার। অন্য জন সবে কেরিয়ার শুরু করেছেন।

মাত্র তিনটি টেস্ট খেলেছেন জুরেল। কিন্তু তাঁর ব্যাটিং ও কিপিং দক্ষতা দেখে এখন থেকেই ধোনির সঙ্গে তুলনা শুরু হয়েছে তাঁর। ভারতের নতুন ধোনি বলা হচ্ছে তাঁকে। এই তুলনা চান না জুরেল। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় চলাকালীন গাওস্কর বলেছিলেন, “জুরেলের উপস্থিত বুদ্ধি দেখে আমার মনে হচ্ছে পরবর্তী ধোনি তৈরি হচ্ছে।” তারই জবাব দিয়েছেন জুরেল।

একটি অনুষ্ঠানে এই প্রসঙ্গে জুরেল বলেন, “ধোনি স্যরের সঙ্গে আমার তুলনা করায় গাওস্কর স্যরকে ধন্যবাদ। কিন্তু ব্যক্তিগত ভাবে আমি বলতে চাই, ধোনি স্যর যা করেছেন তা কেউ পারবে না। এক জনই ধোনি রয়েছেন। এক জনই থাকবেন। ধোনি স্যর কিংবদন্তি। সেই জায়গায় কেউ যেতে পারবে না। আমি শুধু ধ্রুব জুরেল হতে চাই। ধ্রুব জুরেল হিসাবেই সব করতে চাই।”

জুরেল যখন এ কথা বলছেন তখন দর্শকাসনে বসে রয়েছেন তাঁর বাবা নেম চাঁদ। তিনি কার্গিল যুদ্ধে লড়েছেন। রাঁচীতে নিজের প্রথম অর্ধশতরানের পরে স্যালুট করেছিলেন জুরেল। পরে জানিয়েছিলেন, বাবাকে উৎসর্গ করেছেন। সে দিনের অনুষ্ঠানে জুরেলের বাবাকেও স্যালুট করতে দেখা যায়।

ভারতের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি ইনিংসে ১৯০ রান করেছেন জুরেল। ৬৩.৩৩ গড়ে রান করেছেন তিনি। রাঁচীতে প্রথম ইনিংসে ৯০ রান করে দলকে খারাপ জায়গা থেকে বার করেছিলেন জুরেল। দ্বিতীয় ইনিংসে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন। উইকেটের পিছনেও বেশ সাবলীল দেখিয়েছে জুরেলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dhruv Jurel MS Dhoni Sunil Gavaskar India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE