Advertisement
১৬ মে ২০২৪
MI captian in IPL 2024

নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হল রোহিতকে, আইপিএলে কাকে দায়িত্ব দিল মুম্বই ইন্ডিয়ান্স?

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হল রোহিত শর্মাকে। পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ককে সরিয়ে কাকে দায়িত্ব দিল মুকেশ অম্বানীর দল?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৮:০৪
Share: Save:

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হল রোহিত শর্মাকে। পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ককে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে মুকেশ অম্বানীর দল।

শুক্রবার রোহিতকে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের গ্লোবাল হেড অফ পারফরম্যান্স মাহেলা জয়বর্ধনে। তিনি বলেন, ‘‘এটাই মুম্বইয়ের ধরন। এখানে ব্যাটন এক সেরার থেকে আর এক সেরার দিকে যায়। সচিন তেন্ডুলকর থেকে হরভজন সিংহ হয়ে রিকি পন্টিং, বার বার মুম্বইকে সেরা ক্রিকেটারেরা নেতৃত্ব দিয়েছে। রোহিতও সেটাই করেছে। মুম্বই দলের একটি মতাদর্শ রয়েছে। সেটাই একের পর এক অধিনায়ক বহন করে নিয়ে যায়। এ বার সময় হয়েছে হার্দিকের।’’

রোহিতের নেতৃত্বে আইপিএলের অন্যতম সেরা দলের তকমা পেয়েছে মুম্বই। সবার আগে পাঁচ বার ট্রফি জিতেছে তারা। সেই কারণে রোহিতের প্রশংসা করেছেন জয়বর্ধনে। তাঁর বিশ্বাস, আগামী দিনে হার্দিকও সেটাই করবেন। জয়বর্ধনে বলেন, ‘‘হার্দিকের নেতৃত্বের দিকে তাকিয়ে আছি। ওর অভিজ্ঞতা কম নয়। আমি নিশ্চিত ওর অধীনে মুম্বই আরও শক্তিশালী দল হয়ে উঠবে। সামনের মরসুমে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামব আমরা।’’

বৃহস্পতিবার নীতীশ রানার বদলে শ্রেয়স আয়ারকে অধিনায়ক করেছিল কলকাতা নাইট রাইডার্স। তার ২৪ ঘণ্টার মধ্যে এ বার নতুন অধিনায়ক ঘোষণা করে দিল মুম্বই। রোহিতের অধীনেই আইপিএল কেরিয়ার শুরু হয়েছিল হার্দিকের। মুম্বইয়েই উত্থান হয়েছিল তাঁর। সেখান থেকেই জাতীয় দলে সুযোগ। যদিও গত দু’বছর মুম্বইয়ের হয়ে খেলেননি তিনি। চলে গিয়েছিলেন গুজরাত টাইটান্সে। সেই দলের অধিনায়ক হিসাবে আইপিএল জিতেছেন হার্দিক। এ বার নাটকীয় ভাবে তাঁকে কিনেছে মুম্বই। তখনই জল্পনা শুরু হয়েছিল। সেটাই হল। পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ককে সরিয়ে হার্দিককে দেওয়া হল দায়িত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE