Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hardik Panya

ভারতীয় ক্রিকেটে হার্দিক স্বস্তি, চোট সারিয়ে অনুশীলন শুরু মুম্বই অধিনায়কের

বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন হার্দিক। তার পর থেকেই তিনি মাঠের বাইরে। চোট সারিয়ে ফিটনেস অনুশীলন শুরু করলেন বরোদার অলরাউন্ডার।

picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৮:৫১
Share: Save:

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য স্বস্তির খবর। চোট সারিয়ে অনুশীলন শুরু করলেন হার্দিক পাণ্ড্য। মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়কের আইপিএল নিয়ে তৈরি হয়েছিল সংশয়। হার্দিক নিজেই সমাজমাধ্যমে অনুশীলনের ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে ডান পায়ের গোড়ালিতে চোট পান হার্দিক। সেই চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাঁকে পাঠিয়ে দেয় বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ)। পরে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে পারেননি। যেতে পারেননি দক্ষিণ আফ্রিকা সফরেও।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে বিসিসিআই কর্তারা হার্দিকের চোট নিয়ে তাড়াহুড়ো করতে চাননি। মেডিক্যাল টিমের সদস্যদের পরামর্শ মতো চলেছে হার্দিকের সুস্থ হওয়ার প্রক্রিয়া। অবশেষে অনুশীলন শুরু করলেন বরোদার অলরাউন্ডার। আপাতত চলছে ফিটনেস ফিরে পাওয়ার অনুশীলন। তার ভিডিয়ো হার্দিকই সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন ক্রিকেটপ্রেমীদের সঙ্গে। কয়েক দিনের মধ্যেই পুরোদমে ব্যাটিং এবং বোলিং অনুশীলন শুরু করতে পারেন। তবে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে আরও কিছু দিন সময় লাগবে তাঁর।

হার্দিকের অনুশীলনের ভিডিয়ো দেখার পর মনে করা হচ্ছে, আইপিএলের প্রথম থেকেই খেলতে পারবেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্বও দিতে পারবেন। গুজরাত টাইটান্স থেকে এ বারই তাঁকে কিনে নিয়েছে মুম্বই। গুজরাতে যাওয়ার আগে হার্দিক মুম্বইয়ের হয়েই আইপিএল খেলতেন। রোহিত শর্মাকে সরিয়ে তাঁকে অধিনায়ক করেছে মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE