Advertisement
১৪ জুলাই ২০২৪
Ishan Kishan

৯১ দিন পরে মাঠে নামলেন ‘অবাধ্য’ ক্রিকেটার, কত রান করলেন ঈশান?

ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশ মানেননি তিনি। রঞ্জি ট্রফিতে খেলেননি। কিন্তু আইপিএলের আগে অন্য একটি প্রতিযোগিতা খেলছেন। সেখানে প্রথম ম্যাচে কত রান করলেন তিনি?

cricket

ঈশান কিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২৫
Share: Save:

প্রত্যাবর্তন ভাল হল না ঈশান কিশনের। গত বছর ২৮ নভেম্বর শেষ ক্রিকেট খেলেছিলেন। তার পর থেকে মাঠের বাইরেই ছিলেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশও মানেননি। ৯১ দিন পরে অবশেষে মাঠে নেমেছেন ঈশান। কিন্তু প্রথম ম্যাচে বড় রান করতে পারেননি তিনি।

বোর্ড ঈশানকে জানিয়েছিল, জাতীয় দলে ফিরতে গেলে রঞ্জি খেলতে হবে। কিন্তু ঝাড়খণ্ডের হয়ে রঞ্জিতে খেলতে চাননি ঈশান। বদলে মুম্বইয়ের একটি ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় নাম দিয়েছেন। ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি প্রতিযোগিতায় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার হয়ে খেলছেন ঈশান।

প্রথম ম্যাচে রুট মোবাইলের বিরুদ্ধে খেলতে নামে রিজার্ভ ব্যাঙ্ক। সেখানে প্রথমে ব্যাট করে ১৯২ রান করে রুট মোবাইল। রিজার্ভ ব্যাঙ্কের হয়ে রান তাড়া করার বড় দায়িত্ব ছিল ঈশানের কাঁধে। ওপেন করতে নামেন তিনি। শুরুটা খারাপ করেননি। দু’টি চার ও একটি ছক্কা মারেন। তার মধ্যে অবশ্য এক বার তাঁর ক্যাচও পড়ে। অবশেষে ১১ বলে ১৯ রান করে আউট হন ঈশান। শেষ পর্যন্ত ম্যাচ হারে রিজার্ভ ব্যাঙ্ক।

ভারতীয় দলে ঈশানের ফেরা নিয়ে অনিশ্চয়তা আছে। কারণ, ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে শুরু করে ম্যানেজমেন্ট কেউ তাঁর অবাধ্যতা ভাল চোখে দেখছে না। ভারতীয় দল তো দূর, আইপিএলে খেলতে গেলেও ঘরোয়া ক্রিকেট খেলতে হবে ঈশানকে। কিন্তু তিনি তা করছেন না। যেখানে খেলতে নামলেন সেখানেও শুরুটা ভাল হল না এই বাঁ হাতি ব্যাটারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan India Cricket Indian cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE