Advertisement
৩০ এপ্রিল ২০২৪
KL Rahul

‘১০০টা দ্বিপাক্ষিক সিরিজ় জিতলেও কিস্যু হবে না’, ক্ষুব্ধ রাহুল, কাদের নিশানা ভারতীয় ব্যাটারের?

দেশের মাটিতে বিশ্বকাপের ফাইনালে উঠেও হারতে হয়েছে ভারতকে। দ্বিপাক্ষিক সিরিজ়ে দাপট দেখালেও বিশ্বকাপের মঞ্চে বার বার মুখ থুবড়ে পড়ছে ভারত। এই বিষয়েই মুখ খুলেছেন লোকেশ রাহুল।

cricket

লোকেশ রাহুল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১২:০৬
Share: Save:

দ্বিপাক্ষিক সিরিজ়ে দাপট দেখালেও বিশ্বকাপের মঞ্চে বার বার মুখ থুবড়ে পড়ছে ভারত। কেন বার বার আইসিসি প্রতিযোগিতায় ভারতকে হারতে হচ্ছে, তার কারণ খুঁজতে ব্যস্ত বিশেষজ্ঞরা। তার মাঝেই এ বার বিস্ফোরক মন্তব্য করেছেন লোকেশ রাহুল। তাঁর মতে, বিশ্বকাপ জিততে না পারলে ১০০টি দ্বিপাক্ষিক সিরিজ় জিতলেও কেউ তাঁদের ক্রিকেটার হিসাবে মনে রাখবেন না।

একটি সাক্ষাৎকারে রাহুল বলেন, ‘‘১০ বা ১৫ বছর পর যখন আমরা অবসর নেব তখন আমাদের পরিচয় কী হবে? কত রান করেছি, কত উইকেট নিয়েছি বা ক’টা দ্বিপাক্ষিক সিরিজ় জিতেছি তা দিয়ে কেউ আমাদের কেরিয়ার মাপবে না। তার একটাই মাপকাঠি। কতগুলো বিশ্বকাপ জিতেছি। তাই বিশ্বকাপ জিততেই হবে। সেটাই আমাদের এক মাত্র লক্ষ্য হওয়া উচিত। ১০০টা দ্বিপাক্ষিক সিরিজ় জিতলেও কিস্যু হবে না।’’

রাহুলের এই মন্তব্যের পরেই প্রশ্ন উঠেছে, কাউকে কি নিশানা করে এই মন্তব্য করেছেন রাহুল? চলতি বছর দেশের মাটিতে বিশ্বকাপ জেতার সব থেকে বড় সুযোগ ছিল ভারতের। গোটা প্রতিযোগিতায় সে ভাবেই খেলেছিল তারা। টানা ১০টি ম্যাচ জেতার পরে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে তাদের হারতে হয়েছিল। গোটা প্রতিযোগিতায় ভাল খেলেছিলেন রাহুল। কিন্তু তার পরেও হারতে হয়েছিল তাঁদের।

ভারতের হারের পরে প্রশ্ন উঠেছিল দল নির্বাচন নিয়ে। রোহিত শর্মাদের প্রথম একাদশের দিকেও আঙুল তুলেছিলেন কেউ কেউ। কেন রবিচন্দ্রন অশ্বিনের মতো বোলারকে মাত্র এক ম্যাচ খেলানো হল, বা কেন ব্যর্থ সূর্যকুমার যাদবকে ম্যাচের পর ম্যাচ খেলিয়ে যাওয়া হল সেই প্রশ্ন উঠেছিল। সেই প্রশ্নগুলিকেই কি আরও খানিকটা খুঁচিয়ে দিলেন রাহুল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul India Cricket World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE