Advertisement
০১ মে ২০২৪
Rinku Singh

লক্ষ্য বিরাটের পরিবর্ত বাছাই, শেষে রিঙ্কুর ‘দ্বারস্থ’ ভারতীয় ক্রিকেট বোর্ড!

রিঙ্কু সিংহকে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দু’টি বেসরকারি টেস্টে দলে নেওয়া হল। মনে করা হচ্ছে বিরাটের পরিবর্ত হিসাবে এমন কাউকে দলে নেওয়া হবে যিনি ওই দলে রয়েছেন। সেই কারণেই রিঙ্কুকে দলে নেওয়া হল।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১২:৫২
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে খেলবেন না বিরাট কোহলি। তাঁর পরিবর্ত এখনও ঘোষণা করেনি ভারত। এর মাঝেই রিঙ্কু সিংহকে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দু’টি বেসরকারি টেস্টে দলে নেওয়া হল। মনে করা হচ্ছে বিরাটের পরিবর্ত হিসাবে এমন কাউকে দলে নেওয়া হবে যিনি ওই দলে রয়েছেন। সেই কারণেই রিঙ্কুকে দলে নেওয়া হল।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট শুরু ২৫ জানুয়ারি থেকে। সেই ম্যাচে খেলবেন না বিরাট কোহলি। পরের ম্যাচ ২ ফেব্রুয়ারি থেকে শুরু। বিরাটকে পাওয়া যাবে না সেই টেস্টেও। সোমবার এমনটাই জানিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তারা মঙ্গলবার ঘোষণা করল রিঙ্কুকে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারত এ দলে নেওয়া হচ্ছে। আগে জানানো হয়েছিল যে, রিঙ্কুকে শুধু তৃতীয় বেসরকারি টেস্টে নেওয়া হবে। কিন্তু মঙ্গলবার তাঁকে দ্বিতীয় বেসরকারি টেস্টেও দলে নেওয়া হল। এর পরেই জল্পনা শুরু হয়ে যায় বিরাটের পরিবর্ত নিয়ে।

টেস্টে বিরাট খেলেন চার নম্বরে। মিডল অর্ডার ব্যাটার হিসাবে রজত পটীদার বা সরফরাজ খানকে নেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে। তাঁরা দু’জনেই রয়েছে ভারত এ দলে। সেই কারণে রিঙ্কুকে দলে নেওয়া হল বলে মনে করা হচ্ছে। বোর্ড যদিও এখনও পর্যন্ত বিরাটের পরিবর্ত হিসাবে কারও নাম এখনও ঘোষণা করেনি।

২৫ জানুয়ারি থেকে শুরু ভারত-ইংল্যান্ড টেস্ট। হায়দরাবাদে হবে সেই টেস্ট। দ্বিতীয় ম্যাচ বিশাখাপত্তনমে। সেই টেস্ট শুরু ২ ফেব্রুয়ারি থেকে। এই দুই টেস্টে খেলবেন না বিরাট কোহলি। বাকি তিনটি টেস্ট হবে রাজকোট, রাঁচী এবং ধর্মশালাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Team India India A Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE