Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Rishabh Pant

দুর্ঘটনার পর ঠিক কী মনে হয়েছিল? ১৩ মাস পর প্রথম অনুভূতির কথা জানালেন পন্থ

২০২২ সালের ৩০ ডিসেম্বর ভয়াবহ গাড়ির দুর্ঘটনায় আহত হন পন্থ। তার পর থেকে তিনি মাঠের বাইরে। সেই দুর্ঘটনার পর নিজের প্রথম অনুভূতির কথা জানিয়েছেন পন্থ।

picture of Rishabh Pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ২০:০১
Share: Save:

ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর নতুন জীবন পেয়েছেন ঋষভ পন্থ। এখনও ক্রিকেট মাঠে ফিরতে পারেননি উইকেটরক্ষক-ব্যাটার। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি ক্রিকেটীয় অনুশীলন শুরু করেছেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই দুর্ঘটনার পরের অনুভূতির কথা জানিয়েছেন পন্থ।

পরিবারের সঙ্গে ইংরেজি নববর্ষ কাটানোর জন্য দিল্লি থেকে সড়ক পথে রুরকির বাড়িতে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়েছিলেন পন্থ। তিনি নিজেই গাড়ি চালাচ্ছিলেন। সেই ঘটনার ১৩ মাস পর পন্থ বলেছেন, ‘‘জীবনে প্রথম বার এমন ঘটনা ঘটেছিল। মনে হয়েছিল, এই পৃথিবীতে বোধ হয় সময় শেষ। আমি ভাগ্যবান। চোট আরও ভয়াবহ হতে পারত। ওই রকম দুর্ঘটনার পরেও বেঁচে রয়েছি। কোনও ভাবে বেঁচে গিয়েছি। তখনই চিকিৎসকেরা বলেছিলেন, পুরো সুস্থ হতে ১৬ থেকে ১৮ মাস সময় লাগবে। ভাগ্যবান বলেই আমি দ্বিতীয় জীবন পেয়েছি।’’

২০২২ সালের ৩০ ডিসেম্বর সেই দুর্ঘটনার পর থেকেই মাঠের বাইরে পন্থ। আশা করা হচ্ছে, আগামী আইপিএলে তিনি মাঠে ফিরবেন। তবে তাঁকে উইকেটরক্ষক-ব্যাটারের ভূমিকায় দেখতে পাওয়া নিয়ে সংশয় রয়েছে। ভারতের হয়ে ৩৩টি টেস্ট, ৩০টি এক দিনের ম্যাচ এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পন্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Car Accident Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE