Advertisement
২০ মে ২০২৪
Cristiano Ronaldo

চিনে নকল রোনাল্ডো! ভক্তদের অকাতরে সইও বিলোচ্ছেন সেই ‘সিআর সেভেন’

দু’টি ম্যাচ খেলতে চিন সফরে আসার কথা ছিল আল নাসেরের। রোনাল্ডোর চোটের জন্য চিন সফর আপাতত বাতিল করেছেন সৌদি আরবের ক্লাবটি। চিনের মানুষ এখন তাই মেতেছেন নকল রোনাল্ডোকে নিয়ে।

picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৯:৫০
Share: Save:

চিন নাকি সব কিছুরই নকল তৈরি করে ফেলতে পারে। এশিয়ার দেশটির বিরুদ্ধে মোবাইল, টেলিভিশন, ঘড়ি, চাল, ডিমের মতো অনেক কিছুই নকল করার অভিযোগ রয়েছে। এ বার সেখানে দেখা মিলল নকল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও।

দু’টি ম্যাচ খেলতে চিন সফরে আসার কথা ছিল আল নাসেরের। রোনাল্ডোর চোটের জন্য চিন সফর আপাতত বাতিল করেছেন সৌদি আরবের ক্লাবটির কর্তৃপক্ষ। সফর বাতিল হওয়ার জন্য চিনের ফুটবলপ্রেমীদের কাছে ক্ষমাও চেয়েছেন রোনাল্ডো। তবু হাতের নাগালে রোনাল্ডোকে পেয়ে গেলেন সে দেশের ফুটবলপ্রেমীরা। রোনাল্ডোকে সামনে পেয়ে অনেকেই তাঁর সই নিলেন। কেউ কেউ পাশে দাঁড়িয়ে ছবিও তুললেন। আল নাসেরের জার্সি পরে রোনাল্ডোও হাসি মুখে ভক্তদের সব আবদার মেটালেন। সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

কিন্তু চিনের রাস্তায় এ ভাবে একা ঘুরছেন সিআর সেভেন! পর্তুগালের ফুটবল অধিনায়কের নিরাপত্তার জন্য নেই কোনও নিরাপত্তাকর্মীও। ব্যাপারটা আসলে তা নয়। রোনাল্ডো আসেননি চিনে। যাঁকে ঘিরে ফুটবলপ্রেমীদের উন্মাদনা, তিনি নকল। দেখতে অবিকল পর্তুগিজ স্ট্রাইকারের মতো। সাজপোশাকও তাঁর মতো। নকল রোনাল্ডোকে নিয়েই মেতেছেন ফুটবলপ্রেমীরা। এক ফুটবলপ্রেমী বলেছেন, ‘‘আমরা আসল রোনাল্ডোর খেলা দেখতে পেলাম না। এটা লজ্জার, হতাশার। তবে এটা নিশ্চিত ভাবে দারুণ ব্যাপার। অবিশ্বাস্য হলেও নকল রোনাল্ডোকে হুবহু আসলের মতোই দেখতে।’’ আর এক জন বলেছেন, ‘‘আমরা রোনাল্ডোকে ভালবাসি। তাই নকল রোনাল্ডোকেও এড়িয়ে যেতে পারিনি।’’

পর্তুগিজ তারকা না আসায়, আপাতত দুধের স্বাদ ঘোলে মেটাতে চাইছেন চিনের ফুটবলপ্রেমীরা। নকল রোনাল্ডোকে নিয়ে মেতে রয়েছেন তাঁরা। সই নিচ্ছেন, ছবি তুলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo China Fake Al Nassr Portugal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE