Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BCCI

বোর্ডকে ‘খোঁচা’ ভারতীয় ক্রিকেটারের! সচিন-কোহলিকে টেক্কা দিয়েও সুযোগ না পেয়ে ‘ক্ষোভ’

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে রান করার পরেও জাতীয় দলে জায়গা হয়নি তাঁর। ভারতীয় দলে সুযোগ না পেয়ে অবশেষে ভারতীয় ক্রিকেট বোর্ডকে ‘খোঁচা’ দিলেন তিনি।

আবার প্রশ্নের মুখে ভারতীয় ক্রিকেট বোর্ড। ঘরোয়া ক্রিকেটে ভাল খেলেও জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না ক্রিকেটার।

আবার প্রশ্নের মুখে ভারতীয় ক্রিকেট বোর্ড। ঘরোয়া ক্রিকেটে ভাল খেলেও জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না ক্রিকেটার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১০:৪৪
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে রান করেছেন তিনি। কিন্তু তার পরেও ভারতীয় দলে সুযোগ পান না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়েও জাতীয় দলে সুযোগ পাননি সরফরাজ় খান। তার পরেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে ‘খোঁচা’ মেরেছেন তিনি। মুখে কিছু বলেননি। শুধু নিজের খেলার পরিসংখ্যান জানিয়েছেন তিনি।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে খেলার পরিসংখ্যান দিয়েছেন সরফরাজ়। সেটা দিয়েই তিনি বুঝিয়ে দিয়েছেন যে ঘরোয়া ক্রিকেটে কেমন খেলছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে মুম্বইয়ের এই ব্যাটারের ব্যাটিং গড় ৮০.৪৭। অন্তত ৫০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা ব্যাটারদের মধ্যে সরফরাজের থেকে বেশি ব্যাটিং গড় শুধু রয়েছে কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের। অর্থাৎ ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি ব্যাটিং গড় থাকার পরেও দলে জায়গা হচ্ছে না তাঁর।

মুম্বইয়ের হয়ে প্রথম শ্রেণির ম্যাচে তাঁর ব্যাটিং গড়ের কথাও জানিয়েছেন সরফরাজ়। মুম্বইয়ের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১০.৭৩ গড়ে রান করেছেন সরফরাজ়।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল রান করেছেন সরফরাজ় খান।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল রান করেছেন সরফরাজ় খান। —ফাইল চিত্র

২০২১-২২ রঞ্জি ট্রফিতে ৯৮২ রান করেছেন এই ডান হাতি ব্যাটার। ব্যাটিং গড় ১২২.৭৫। চারটি শতরান ও দু’টি অর্ধশতরান করেছেন তিনি। সর্বোচ্চ ২৭৫। রঞ্জির চলতি মরসুমেও দুরন্ত ছন্দে রয়েছেন সরফরাজ়। ১০৭.৭৫ গড় ও ৭০.৫৪ স্ট্রাইক রেটে ৪৩১ রান করেছেন তিনি। দু’টি শতরান ও একটি অর্ধশতরান এসেছে ভারতীয় ব্যাটারের ব্যাটে। কিন্তু তার পরেও জাতীয় দলে সুযোগ পাননি তিনি। সেই কারণেই হয়তো নিজের ক্ষোভ একটু অন্য ভাবে জানিয়ে দিলেন সরফরাজ়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে দলে জায়গা পেয়েছেন সূর্যকুমার যাদব। সুযোগ পেয়েছেন ঈশান কিশন। কিন্তু তার পরেও সরফরাজ় সুযোগ না পাওয়ায় বোর্ডের সমালোচনা শুরু হয়েছে। অনেকে বলছেন, বিসিসিআই বার বার বলে, ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স দেখে জাতীয় দলে সুযোগ দেওয়া হবে। তা হলে সরফরাজ় কেন সুযোগ পাচ্ছেন না? সে ক্ষেত্রে কি তা হলে রানের বদলে নাম দেখা হচ্ছে? প্রশ্ন তুলেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Sarfaraz Khan India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE