Advertisement
০৪ মে ২০২৪
Shubman Gill

টেস্ট বিশ্বকাপে হেরে অন্য একটি দলের সাফল্য উদ‌্‌যাপন শুভমনের! কোথায় গেলেন তিনি?

টেস্ট বিশ্বকাপের ফাইনালে হেরেছে ভারত। নিজেরা জিততে না পারলেও অন্য একটি দলের উল্লাসে দেখা গিয়েছে ভারতীয় ওপেনারকে। কোথায় গিয়েছেন তিনি?

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ২০:১২
Share: Save:

নিজেরা টেস্ট বিশ্বকাপে জিততে পারেননি। কিন্তু উল্লাসে খামতি নেই ভারতীয় ক্রিকেটার শুভমন গিলের। ক্রিকেট ছেড়ে ফুটবলে মজেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরে ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলারদের সঙ্গে উল্লাস করতে দেখা গিয়েছে শুভমনকে।

ম্যান সিটি চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরে টুইটে তাদের শুভেচ্ছা জানিয়েছেন শুভমন। তিনি লিখেছেন, ‘‘ত্রিমুকুট জেতার জন্য ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলারদের শুভেচ্ছা।’’ সেখানে সিটির দুই ফুটবলার আর্লিং হালান্ড ও কেভিন দ্য ব্রুইনের সঙ্গে হাসিমুখে ছবি তুলতে দেখা গিয়েছে শুভমনকে।

ইংল্যান্ডে ব্যাট হাতে সময়টা ভাল যায়নি শুভমনের। টেস্ট বিশ্বকাপের দু’টি ইনিংসে ১৩ ও ১৮ রান করেছেন তিনি। তাঁর ব্যাটিং নিয়ে সমালোচনাও শুরু হয়েছে। অনেকে বলেছেন, আইপিএল থেকে বেরিয়ে আসতে পারেননি শুভমন। তাই পরিস্থিতি বিবেচনা না করে শট খেলতে গিয়েছেন। প্রথম ইনিংসে বল ছেড়ে তাঁর বোল্ড হওয়ারও সমালোচনা হয়েছে।

টেস্ট বিশ্বকাপে হারের পাশাপাশি শাস্তির মুখেও পড়েছেন শুভমন। দ্বিতীয় ইনিংসে তাঁর আউট নিয়ে সন্দেহ ছিল। ক্যামেরন গ্রিন ক্যাচ ধরার আগে বল মাটি ছুঁয়েছিল বলে দাবি করেছে ভারত। কিন্তু তৃতীয় আম্পায়ার মনে করেছিলেন সেটি আউট। তাই আউট দিয়েছিলেন তিনি। মেনে নিতে পারেননি শুভমন। তিনি সমাজমাধ্যমে সেই উইকেট নিয়ে প্রশ্ন তোলেন। ফলে তাঁকে জরিমানা করেছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে, টেস্টের চতুর্থ দিনে আউট হয়ে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে আইসিসির ‘কোড অফ কন্ডাক্ট’-এর ২.৭ ধারা ভেঙেছেন শুভমন। সেই কারণে তাঁকে ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এ ছাড়া মন্থর বোলিংয়ের জন্য দলের বাকি ক্রিকেটারদের সঙ্গে শুভমনকেও ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। অর্থাৎ, সব মিলিয়ে ম্যাচ ফি-র ১১৫ শতাংশ জরিমানা দিতে হবে ভারতীয় ওপেনারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill Manchester City India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE