Advertisement
০৫ মে ২০২৪
Virat Kohli

বিশ্বকাপ ফাইনালে হারের ২৬ দিন পর দেশ ছাড়লেন বিরাট, কোথায় যাচ্ছেন কোহলি?

দেশের মাটিতে বিশ্বকাপের ফাইনালে হেরেছে তাঁর দল। তার পর থেকে আর খেলার মাঠে দেখা যায়নি বিরাট কোহলিকে। ফাইনালের ২৬ দিন পরে দেশ ছাড়লেন বিরাট। কোথায় চললেন ভারতীয় ক্রিকেটার?

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ২২:৫৫
Share: Save:

দেশের মাটিতে বিশ্বকাপ ফাইনালে হারের পর থেকে দেখা যায়নি তাঁকে। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলেননি বিরাট কোহলি। অবশেষে দেখা গেল বিরাটকে। দেশ ছাড়লেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দলে রয়েছেন বিরাট। সেই সিরিজ় খেলতেই দক্ষিণ আফ্রিকা গিয়েছেন তিনি।

২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। তার ১০ দিন আগে সে দেশে পৌঁছবেন বিরাট। শুক্রবার তাঁকে মুম্বই বিমানবন্দরে দেখা যায়। বিরাটকে দেখেই ছবি তোলার হিড়িক পড়ে যায়। বিমানবন্দরের এক কর্মী তাঁর সঙ্গে নিজস্বী তোলার আবদার করেন। সেই আবদার মেটান তিনি। তার পরে বিমানবন্দরে ভিতরে ঢুকে যান বিরাট।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোহলির রেকর্ড বেশ ভাল। প্রোটিয়াদের বিরুদ্ধে ১৪টি টেস্টে ১২৩৬ রান করেছেন বিরাট। গড় ৫৬.১৮। তিনটি শতরান ও চারটি অর্ধশতরান করেছেন তিনি। টেস্টে এক ইনিংসে কোহলির সর্বোচ্চ রান ২৫৪। সেটিও এসেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

দক্ষিণ আফ্রিকার মাটিতেও বিরাটের রেকর্ড বেশ ভাল। সে দেশে সাতটি টেস্টে ৫১.৩৫ গড়ে ৭১৯ রান করেছেন বিরাট। দু’টি শতরান ও তিনটি অর্ধশতরান করেছেন। সর্বোচ্চ রান ১৫৩। বিরাটের এই ফর্ম এই সিরিজ়েও চাইবে ভারত। কারণ, দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনও দিন টেস্ট সিরিজ় জিততে পারেনি ভারত। এ বার সেটা করে দেখাতে চাইছেন রোহিত শর্মারা। তার জন্য সেরা ফর্মের বিরাটকে দলের প্রয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE