Advertisement
০১ মে ২০২৪
India vs South Africa

আক্রমণাত্মক বিরাট, টেস্ট শুরুর দু’দিন আগে অশ্বিনকে মাঠের বাইরে পাঠিয়ে দিলেন কোহলি

প্রথম টেস্টে ইনিংসে হেরেছে দল। দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় টেস্টে হারিয়ে সিরিজ়ে সমতা ফেরাতে চাইছে ভারত। দ্বিতীয় টেস্টের আগে জোরকদমে অনুশীলন করলেন বিরাট কোহলিরা।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১৯:৩৮
Share: Save:

মার্কো জানসেন থেকে নান্দ্রে বার্গার। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার দুই বাঁহাতি পেসার খুব সমস্যায় ফেলেছে ভারতকে। দ্বিতীয় টেস্টে যাতে তেমনটা না হয় তার জন্য জোরকদমে অনুশীলন শুরু করেছে ভারত। নেটে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে দেখা গিয়েছে বিরাট কোহলিকে।

কেপ টাউনে বুধবার থেকে শুরু দ্বিতীয় টেস্ট। তার আগে সোমবার দীর্ঘ সময় নেটে কাটান বিরাট। প্রথমে স্থানীয় বাঁহাতি পেসারদের বিরুদ্ধে খেলতে দেখা যায় তাঁকে। নিজের ব্যাটিং স্টান্স খানিকটা বদলে, ক্রিজ় থেকে কিছুটা বাইরে দাঁড়িয়ে সুইং সামলানোর চেষ্টা করেন বিরাট। খুবই একাগ্র ভাবে অনুশীলন করেন তিনি।

পেসারদের পরে স্পিনারদের বিরুদ্ধে ব্যাট করেন বিরাট। স্পিনারদের বিরুদ্ধে বেশ আক্রমণাত্মক ব্যাট করতে দেখা যায় তাঁকে। রবিচন্দ্রন অশ্বিনের একটি বলে ক্রিজ় থেকে বেরিয়ে সামনে ছক্কা মারেন বিরাট। দেখে বোঝা যাচ্ছিল, দ্বিতীয় টেস্টে ভাল খেলার জন্য কতটা মরিয়া হয়ে উঠেছেন তিনি। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বিরাটের ৭৬ রান ছাড়া কেউ রান পাননি। তাতে অবশ্য ম্যাচের ফলে কোনও তফাত হয়নি। দ্বিতীয় টেস্টে আরও বড় রান করার লক্ষ্যে নামতে চান বিরাট।

অনুশীলনে ছিলেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়। তিনি ক্রিকেটারদের সঙ্গে কথা বলছিলেন। তবে ভারত অধিনায়ক রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা ও যশস্বী জয়সওয়ালকে অনুশীলনে দেখা যায়নি। আগের দিনে অনুশীলনে কাঁধে চোট পেয়েছিলেন শার্দূল ঠাকুর। তাঁর খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। তবে জানা গিয়েছে, শার্দূল সম্পূর্ণ সুস্থ। দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE