Advertisement
১৮ মে ২০২৪
Virat Kohli

মেজাজ হারালেন বিরাট, ইংল্যান্ডের বিরুদ্ধে শূন্য রানে আউট হয়ে ফিরে কী করলেন কোহলি?

চলতি বিশ্বকাপে এই প্রথম কোনও ম্যাচে রান পাননি বিরাট কোহলি। ইংল্যান্ডের বিরুদ্ধে আউট হয়ে নিজের মেজাজ ঠিক রাখতে পারেননি বিরাট। কী করেছেন তিনি?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৬:০৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে রান পাননি বিরাট কোহলি। ৯ বল খেলে শূন্য রানে আউট হয়ে ফিরেছেন তিনি। আউট হওয়ার পর নিজের মেজাজ ঠিক রাখতে পারেননি কোহলি। সাজঘরে ফিরে সোফায় ঘুষি মারতে দেখা যায় তাঁকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে শুরু থেকেই একটু সমস্যায় দেখাচ্ছিল বিরাটকে। পিচ ব্যাটিং সহায়ক না হওয়ায় স্বাভাবিক শট খেলতে সমস্যা হচ্ছিল। বিরাট সাধারণত শুরুতে বড় শট খেলেন না। সিঙ্গল বা ডাবল নিয়ে ইনিংস শুরু করেন। প্রথম কয়েকটি বল দেখে নেন। কিন্তু প্রথম ৮ বলে কোনও রান পাননি বিরাট। তার মধ্যে কভার অঞ্চলে দু’টি ভাল শট মেরেছিলেন তিনি। কিন্তু সেগুলি ধরে ফেলেন ইংল্যান্ডের ফিল্ডারেরা। ফলে অধৈর্য হয়ে পড়েন বিরাট। ডেভিড উইলির বল এগিয়ে মিড অফের উপর দিয়ে খেলতে যান। কিন্তু ব্যাটে-বলে না হওয়ায় মিড অফে বেন স্টোকসের হাতে ক্যাচ আউট হয়ে ফেরেন বিরাট।

আউট হওয়ার পরে সাজঘরে ফিরে একটি সোফায় বসেছিলেন বিরাট। হঠাৎ করেই সোফায় ঘুষি মারেন তিনি। বোঝাই যাচ্ছিল, নিজের আউট হওয়ার ধরনে খুশি হননি বিরাট। তাঁর আরও ধৈর্য নিয়ে খেলা উচিত ছিল। সেই সময় নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। বিরাট আউট হওয়ায় কিছুটা চাপে পড়ে যায় ভারত। সেই কারণেই হয়তো নিজের উপর রেগে গিয়ে মেজাজ হারিয়ে ফেলেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ICC ODI World Cup 2023 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE