Advertisement
০৪ মে ২০২৪
Yuzvendra Chahal

বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে অন্য দেশে চলে গেলেন চহাল!

ভারতের এশিয়া কাপ ও বিশ্বকাপের দলে জায়গা পাননি যুজবেন্দ্র চহাল। তার পরেই অন্য দেশে চলে গেলেন ভারতের ডান হাতি লেগ স্পিনার।

Yuzvendra Chahal

যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৭
Share: Save:

ভারতের এশিয়া কাপ ও বিশ্বকাপের দলে জায়গা পাননি যুজবেন্দ্র চহাল। সুযোগ না পেয়ে নিজের হতাশাও দেখিয়েছেন এই ডান হাতি স্পিনার। এ বার অন্য দেশে খেলতে চলে গেলেন তিনি। ইংল্যান্ডের কাউন্টি প্রতিযোগিতায় কেন্টের হয়ে খেলবেন চহাল। কাউন্টিতে কেন্টের আর তিনটি খেলা বাকি রয়েছে। নটিংহ্যামশায়ার, ল্যাঙ্কাশায়ার ও সমারসেটের বিরুদ্ধে খেলতে দেখা যাবে ভারতীয় ক্রিকেটারকে।

কাউন্টিতে এই প্রথম বার খেলবেন চহাল। তাঁর কাছে নতুন চ্যালেঞ্জ। তার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। চহাল বলেন, ‘‘এটা আমার কাছে বড় চ্যালেঞ্জ। ইংল্যান্ডের মাটিতে স্পিনারদের সফল হতে গেলে লড়াই করতে হয়। সেই লড়াই করার জন্য আমি তৈরি।’’

চহাল যোগ দেওয়ায় খুশি কেন্টের কোচ পল ডাউনটাউন। তিনি বলেন, ‘‘চহালের মানের এক জন স্পিনার আমাদের দলে যোগ দিয়েছে। এখনও তিনটে ম্যাচ বাকি। আশা করছি এই তিন ম্যাচেই চহাল দেখিয়ে দেবে কেন ওকে সেরা স্পিনারদের তালিকায় রাখা হয়।’’

ভারতের বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে তিন জন বাঁ হাতি স্পিনার। রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল ও কুলদীপ যাদব। কোনও ডান হাতি স্পিনারকে নেওয়া হয়নি। দলের ব্যাটিং গভীরতা বাড়ানোর জন্যই জাডেজা ও অক্ষরকে খেলানো হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক অজিত আগরকর ও দলের অধিনায়ক রোহিত শর্মা। যদিও তাঁদের সিদ্ধান্তের সমালোচনা করেছেন হরভজন সিংহের মতো প্রাক্তন অফ স্পিনার।

এর আগে এশিয়া কাপের দল ঘোষণার পর একটি টুইট করেছিলেন চহাল। তাতে ছিল একটি মেঘে ঢাকা সূর্যের ইমোজি এবং একটি সম্পূর্ণ সূর্যের ইমোজি। মাঝে একটি তির আঁকা ছিল। যার মাধ্যমে চহাল বোঝাতে চেয়েছিলেন, অন্ধকার থেকে আলোয় ফিরবেনই। অর্থাৎ, এশিয়া কাপের দলে জায়গা না হলেও আগামী দিনে আবার ভারতীয় দলে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন তিনি। কিন্তু তার পরেও বিশ্বকাপের দলে জায়গা পাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuzvendra Chahal India Cricket ICC World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE