Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

বাংলাদেশের এক সমর্থকের কাছে ক্ষমাপ্রার্থনা ভারতীয় সমর্থকদের, কী হয়েছিল পুণের ম্যাচে?

ভারত-বাংলাদেশ ম্যাচ শেষ হওয়ার পর পুণের গ্যালারিতে হেনস্থার শিকার হন বাংলাদেশের এক সমর্থক। কয়েক জন ভারতীয় সমর্থক তাঁকে হেনস্থা করেছিলেন।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১১:১৫
Share: Save:

বাংলাদেশের এক সমর্থকের কাছে ক্ষমা চেয়ে নিলেন ভারতের কিছু সমর্থক। পুণেতে ভারত-বাংলাদেশের ম্যাচের দিন শোয়েব আলি নামে বাংলাদেশের এক সমর্থককে হেনস্থার শিকার হতে হয়। দুঃখজনক সেই ঘটনায় তাঁর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন ভারতীয় সমর্থকেরা।

ভারত-বাংলাদেশ ম্যাচ শেষ হওয়ার পর গ্যালারির একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। তাতে দেখা গিয়েছে শোয়েবের হাতে থাকা খেলনা বাঘের লেজ ধরে টানাটানি করছেন কয়েক জন ভারতীয় সমর্থক। শোয়েবকে ঘিরে ধরে তাঁরা নানা ভাবে হেনস্থাও করছিলেন। প্রত্যেকের গায়েই ছিল ভারতীয় দলের নীল জার্সি। নষ্ট করে দেওয়া হয় তাঁর খেলনা বাঘটিকে।

ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই ওঠে নিন্দার ঝড়। সংশ্লিষ্ট ভারতীয় সমর্থকদের আচরণের তীব্র সমালোচনা শুরু হয়। শোয়েব নিজেও সমাজমাধ্যমে তাঁর তিক্ত অভিজ্ঞতার কথা জানান। ভারতীয় ক্রিকেট কর্তারাও জানান, এই ধরনের ঘটনা সমর্থন যোগ্য নয়। পুণের দর্শকদের কয়েক জনের ওই আচরণে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের ভাবমূর্তি ক্ষতি করবে বলে জানান অনেকে। ভারতীয় সংস্কৃতির অবমাননার কথাও বলেছেন কেউ কেউ। সেই ঘটনায় বেশ কিছু ভারতীয় সমর্থক ক্ষমা চেয়ে এবং দুঃখ প্রকাশ করে শোয়েবকে বার্তা পাঠিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 India Vs Bangladesh Apology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE