Advertisement
০৩ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে আইসিসি বাড়তি সুবিধা করে দিচ্ছে ভারতকে, এমনটাই দাবি সহবাগের

২০১১ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন বীরেন্দ্র সহবাগ। পিচ তৈরির ক্ষেত্রে ভারত সুবিধা পাবে বলে মনে করছেন তিনি। কেন এমন মনে করেন সহবাগ?

Virender Sehwag

বীরেন্দ্র সহবাগ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৫:০৯
Share: Save:

এ বারের বিশ্বকাপে ভারতীয় দলকে সুবিধা পাইয়ে দেবে আইসিসি! এমনটাই মনে করছেন বীরেন্দ্র সহবাগ। ২০১১ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। পিচ তৈরির ক্ষেত্রে ভারত সুবিধা পাবে বলে মনে করছেন সহবাগ। কেন এমন মনে করেন তিনি?

ভারত জিতলে আইসিসি-র আর্থিক দিক থেকে লাভ রয়েছে বলে মনে করেন সহবাগ। সেই কারণেই আইসিসি চাইবে ভারত জিতুক। সহবাগ বলেন, “আইসিসি ভারতকে সাহায্য করবে এই বিশ্বকাপে। বিশ্বকাপে পিচ প্রস্তুত করছে ভারতীয়েরা। ভারত যখন সেমিফাইনাল বা ফাইনাল খেলবে, তখন পিচ তাদের মতো করেই তৈরি করা হবে। আইসিসি জানে, ভারত যদি এই প্রতিযোগিতায় শেষ পর্যন্ত থাকে, তবেই লোক মাঠে আসবে, খেলা দেখবে। সেই কারণে ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা সব থেকে বেশি।”

২০১১ সালের বিশ্বকাপে সচিন তেন্ডুলকরের সঙ্গী ছিলেন সহবাগ। প্রথম ম্যাচেই ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এ বারের বিশ্বকাপে বিরাট কোহলি প্রচুর রান করবেন বলে মনে করছেন সহবাগ। তিনি বলেন, “বিরাটের রানের খিদে রয়েছে। আর কোনও ব্যাটারের মধ্যে সেই খিদে দেখা যাচ্ছে না। শেষ বিশ্বকাপে রোহিত শর্মা পাঁচটা শতরান করেছিল। এ বার বিরাট চাইবে রান করতে। পরের বিশ্বকাপ বিরাট খেলবে কি না তা নিশ্চিত নয়, তাই এই বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে চাইবেন তিনি।” অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ৮৫ রান করে বিশ্বকাপ শুরু করেছেন বিরাট।

৫ অক্টোবর থেকে শুরু হয়েছে এ বারের বিশ্বকাপ। ভারত ৮ অক্টোবর খেলতে নামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ ৬ উইকেটে জেতে ভারত। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে তারা। শনিবার খেলতে হবে পাকিস্তানের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE