Advertisement
২২ জুলাই ২০২৪
Asian Games

মেয়েদের পর ক্রিকেটে সোনা ছেলেদেরও, এশিয়ান গেমসে ২৭তম সোনা ভারতের

তিতাস সাধুদের হাত ধরে মেয়েদের ক্রিকেটে সোনা জিতেছিল ভারত। এ বার ছেলেদের ক্রিকেটেও সোনা জিতল তারা। এ বারের এশিয়া গেমসে ২৭তম সোনা পেল ভারত। আরও পদক জয়ের সম্ভাবনা রয়েছে।

Team India

এশিয়ান গেমসে সোনা জিতল ভারতের ক্রিকেট দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৪:৩৯
Share: Save:

তিতাস সাধুদের হাত ধরে মেয়েদের ক্রিকেটে সোনা জিতেছিল ভারত। এ বার ছেলেদের ক্রিকেটেও সোনা জিতল তারা। এ বারের এশিয়া গেমসে ২৭তম সোনা পেল ভারত। আরও পদক জয়ের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়। ক্রমতালিকায় এগিয়ে থাকার কারণে সোনা জিতল ভারত।

ছেলেদের ভারতীয় দল সেমিফাইনালে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছিল। কিন্তু ফাইনালে পুরো খেলাই হল না। বৃষ্টির কারণে প্রথমে ২০ মিনিট দেরিতে শুরু হয় ম্যাচ। আফগানিস্তানকে ব্যাট করতে পাঠায় ভারত। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ১৮.২ ওভারে ১১২ রান তোলে আফগানিস্তান। পাঁচ উইকেট হারিয়েছিল তারা। সেখানেই খেলা বন্ধ হয়ে যায় বৃষ্টির কারণে।

আফগানিস্তানের হয়ে ৪৯ রান করেন শাহিদুল্লা। তিনি অপরাজিত থেকে যান। অপরাজিত থেকে যান গুলবাদিন নইবও। তিনি ২৭ রানে অপরাজিত থাকেন। ভারতের হয়ে একটি করে উইকেট নেন আরশদীপ সিংহ, শিবম দুবে, শাহবাজ আহমেদ এবং রবি বিষ্ণোই।

সেই ম্যাচ আর খেলা সম্ভব হয়নি। তাই মেয়েদের পর ছেলেরাও সোনা জিতে নিলেন। বিশ্বকাপ শুরু হয়ে যাওয়ায় এশিয়ান গেমসে ভারত, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা নিজেদের পুরো শক্তির দল পাঠাতে পারেনি। ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন রুতুরাজ গায়কোয়াড়। ছিলেন আইপিএলে ভাল খেলা ক্রিকেটারেরা। সেই দলই ভারতকে সোনা এনে দিল।

এশিয়ান গেমসে ভারতের মহিলা ক্রিকেট দল সোনা জিতেছিল। শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছিলেন তিতাস। বাংলার মেয়ে সোনা এনে দিয়েছিলেন। ছেলেদের ফাইনালে বাংলার শাহবাজ় আহমেদ ছিলেন। তিনি ৩.২ ওভার বল করে ২৮ রান দিয়ে একটি উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Team India Indian Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE