Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Smriti Mandhana

Virat Kohli: বিরাট-রোহিতদের কি টপকে যাবেন এই মহিলা ক্রিকেটার

বাকি আর মাত্র ২৯ রান। সেই রান করতে পারলেই বিরাট কোহলী, রোহিত শর্মা, মিতালি রাজদের সঙ্গে এক আসনে বসে পড়বেন স্মৃতি মন্ধানা।

বিরাট-রোহিতের রেকর্ড শঙ্কটে?

বিরাট-রোহিতের রেকর্ড শঙ্কটে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৪:৪৯
Share: Save:

ভারতের পঞ্চম ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দু’হাজার রান করার মাইলফলক ছুঁতে চলেছেন স্মৃতি মন্ধানা। আর মাত্র ২৯ রান প্রয়োজন তাঁর। স্মৃতির আগে এই মাইলফলক ছুঁয়েছেন বিরাট কোহলী, রোহিত শর্মা, মিতালি রাজ এবং হরমনপ্রীত কৌর। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নতুন মাইলফলক ছোঁয়ার মুখে স্মৃতি।

এখনও পর্যন্ত ৮৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন স্মৃতি। তাঁর সংগ্রহ ১৯৭১ রান। গড় ২৫.৯৩, স্ট্রাইক রেট ১২০.৮৪। বাঁহাতি ওপেনার ১৪টি অর্ধশতরান করেছেন। মেয়েদের মধ্যে তৃতীয় ব্যাটার হসিয়াবে দু’হাজার রান করতে পারেন তিনি। ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় স্মৃতির। অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে খেলার অভিজ্ঞতাও আছে তাঁর।

টি-টোয়েন্টিতে রোহিতের সংগ্রহ ৩৩১৩ রান। ১২৫টি ম্যাচ খেলেছেন তিনি। বিরাটের সংগ্রহ ৩২৯৬ রান। তিনি খেলেছেন ৯৭টি ম্যাচ। মিতালি ৮৯টি টি-টোয়েন্টি খেলে করেছেন ২৩৬৪ রান। ১২১টি টি-টোয়েন্টি খেলে হরমনপ্রিত করেছেন ২৩১৯ রান। এঁদের পরেই তালিকায় আসতে পারেন স্মৃতি। টি-টোয়েন্টিতে আইসিসি-র ক্রমতালিকায় তিনি রয়েছেন চার নম্বরে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE