Advertisement
০৩ মে ২০২৪
Arshdeep Singh

৩৩টি ম্যাচ খেলেই নিজের অধিনায়ককে টপকে গেলেন আরশদীপ, কী করলেন ভারতীয় পেসার?

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে একটি উইকেট নিয়েছেন আরশদীপ সিংহ। সেই উইকেট নেওয়ার সঙ্গেই টি-টোয়েন্টিতে নজির গড়েছেন ভারতের এই বাঁ হাতি পেসার।

Arshdeep Singh

আরশদীপ সিংহ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১১:২৯
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় পেসারদের মধ্যে নজির গড়লেন আরশদীপ সিংহ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিজের ৫০তম উইকেট নিয়েছেন তিনি। সেই সঙ্গে ভারতীয় পেসারদের মধ্যে সব থেকে কম ম্যাচে ৫০ উইকেটের মালিক হয়েছেন তিনি। ছাপিয়ে গিয়েছেন যশপ্রীত বুমরাকে। এত দিন সব থেকে দ্রুত ৫০ উইকেট নেওয়া ভারতীয় পেসার ছিলেন বুমরা।

ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ১৬তম ওভারে অ্যান্ড্রু বালবির্নিকে আউট করেন আরশদীপ। ভারতের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে একাই দলকে টানছিলেন বালবির্নি। ৭২ রান করে আউট হন তিনি। বালবির্নি আউট হতেই আয়ারল্যান্ডের সব আশা শেষ হয়ে যায়। বালবির্নিই হলেন আরশদীপের ৫০তম উইকেট। শেষ পর্যন্ত ৪ ওভারে ২৯ রান দিয়ে ১ উইকেট নেন এই বাঁ হাতি পেসার।

৩৩টি ম্যাচে ৫০ উইকেট নিয়েছেন আরশদীপ। ৫০ উইকেট নিতে ৪১টি ম্যাচ লেগেছিল বুমরার। পেসারদের মধ্যে এই তালিকায় সবার উপরে দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিডি। ৩২টি ম্যাচে ৫০ উইকেট নিয়েছেন তিনি। এনগিডির পরেই রয়েছেন আরশদীপ। ভারতীয় বোলারদের মধ্যেও দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। এক নম্বরে কুলদীপ যাদব। ভারতের এই বাঁ হাতি স্পিনার ৩০টি ম্যাচে ৫০ উইকেট নিয়েছেন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ় জিতে নিয়েছে ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৫ রান করে ভারত। দলের ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ৫৮ রান করেন। শেষ দিকে ঝোড়ো ইনিংস খেলেন রিঙ্কু সিংহ। ২১ বলে ৩৮ রান করেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৫২ রান করে আয়ারল্যান্ড। ভারতের হয়ে সব থেকে সফল বোলার বুমরা। ৪ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। ৩৩ রানে ম্যাচ জেতে ভারত। সেই সঙ্গে সিরিজ় জিতে যায় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arshdeep Singh Jasprit Bumrah India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE