Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nitish Rana

দিল্লি ছাড়লেন নীতীশ, আইপিএলের পর ঘরোয়া ক্রিকেটেও রিঙ্কুর সতীর্থ হবেন নাইট অধিনায়ক

ঘরোয়া ক্রিকেটে আর দিল্লির হয়ে খেলবেন না নীতীশ রানা। দিল্লি ছেড়ে অন্য রাজ্যে যাওয়ার কথা জানিয়েছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

Nitish Rana and Rinku Singh

কেকেআর জার্সিতে নীতীশ রানার ঘাড়ে রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ২২:৪২
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে নিজের রাজ্য ছাড়লেন আরও এক ক্রিকেটার। দিল্লির হয়ে আর খেলবেন না বলে জানিয়ে দিলেন আইপিএলে গত মরসুমে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা। আগামী মরসুম থেকে উত্তরপ্রদেশের হয়ে খেলবেন তিনি। উত্তরপ্রদেশের হয়ে খেলেন রিঙ্কু সিংহ। কেকেআরে তিনি নীতীশের সতীর্থ। অর্থাৎ, এ বার আইপিএলের পরে ঘরোয়া ক্রিকেটেও রিঙ্কুর সতীর্থ হবেন নীতীশ।

এত দিন ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে খেলতেন নীতীশ। দিল্লির অধিনায়কও ছিলেন তিনি। কিন্তু গত মরসুমে নীতীশকে সরিয়ে দিল্লির অধিনায়ক করা হয় যশ ঢুলকে। তার পরেই দিল্লি ক্রিকেট সংস্থার সঙ্গে মনোমালিন্য শুরু হয় নীতীশের। তিনি যে আগামী মরসুমের আগে দিল্লি ছাড়বেন, তা প্রায় নিশ্চিত ছিল। এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট)-র অপেক্ষা করছিলেন নীতীশ। সেটা হাতে পেতেই নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন এই বাঁ হাতি ব্যাটার।

সমাজমাধ্যমে নীতীশ লিখেছেন, ‘‘আমাকে দিল্লির হয়ে খেলার সুযোগ দেওয়ার জন্য দিল্লি ক্রিকেট সংস্থাকে অনেক ধন্যবাদ। নতুন পথে যাওয়ার আগে পুরনো দিনের কথা মনে পড়ছে। দিল্লির হয়ে খেলার সময় রোহন জেটলি (দিল্লি ক্রিকেট সংস্থার সভাপতি) যে ভাবে আমার পাশে থেকেছেন তার জন্য তাঁকে আলাদা করে ধন্যবাদ।’’

উত্তরপ্রদেশে যাওয়ার কথা সমাজমাধ্যমের পোস্টেই জানিয়ে দিয়েছেন নীতীশ। তিনি লেখেন, ‘‘আমার কেরিয়ারে এ বার নতুন অধ্যায় শুরু হতে চলেছে। অনেক চিন্তা ভাবনার পরে উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। নতুন রাজ্যের হয়ে খেলতে মুখিয়ে আছি।’’

প্রথম শ্রেণির ক্রিকেটে ৪১টি ম্যাচে ২৪৩৬ রান করেছেন নীতীশ। ব্যাটিং গড় ৪১.২৮। ৬টি শতরান ও ১১টি অর্ধশতরান করেছেন তিনি। এক ইনিংসে সর্বাধিক রান ১৭৪। বল হাতে ২৩টি উইকেটও নিয়েছেন তিনি। এ বার উত্তরপ্রদেশের হয়ে নতুন ইনিংস শুরু করতে চলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE