Advertisement
০১ মার্চ ২০২৪
County Cricket

এক ম্যাচে ৯ উইকেট, ইংল্যান্ডের ক্রিকেট মাতাচ্ছেন ভারতের বাঁহাতি পেসার, ব্যর্থ পুজারা

সাসেক্সের হয়ে এক ইনিংসে ৬ উইকেট নিয়ে ম্যাচ জেতালেন জয়দেব উনাদকট। ভারতের হয়ে টেস্ট দলে জায়গা হলেও সাদা বলের ক্রিকেটে সুযোগ পান না তিনি। সেই বোলারই সাফল্য পেলেন কাউন্টিতে।

Cheteshwar Pujara

চেতেশ্বর পুজারা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৮
Share: Save:

বিশ্বকাপে ভারতীয় দলে কোনও বাঁহাতি পেসার নেই। কিন্তু এক ভারতীয় বাঁহাতি পেসার ইংল্যান্ডের মাটিতে দাপট দেখালেন। সে দেশের ঘরোয়া ক্রিকেটে সাসেক্সের হয়ে এক ইনিংসে ৬ উইকেট নিয়ে ম্যাচ জেতালেন জয়দেব উনাদকট। ভারতের হয়ে টেস্ট দলে জায়গা হলেও সাদা বলের ক্রিকেটে সুযোগ পান না তিনি। সেই বোলারই সাফল্য পেলেন কাউন্টিতে।

সাসেক্সের অধিনায়ক চেতেশ্বর পুজারা। সেই দল ১৫ রানে জিতল লেস্টারশায়ারের বিরুদ্ধে। ম্যাচে ন’উইকেট নিলেন উনাদকট। শেষ ইনিংসে ছ’উইকেট নিলেন তিনি। গোড়ালিতে চোট ছিল উনাদকটের। সেই চোট সারিয়ে খেলতে নেমে শেষ ইনিংসে ৩২.৪ ওভার বল করে ৯৪ রান দিয়ে ছ’উইকেট নিলেন তিনি। লেস্টারশায়ারের শেষ চারটি উইকেটই তিনি নেন। ৪৯৮ রানের লক্ষ্য ছিল লেস্টারের। সপ্তম উইকেটে বেন কক্স এবং টম স্ক্রিভেন ১২০ রানের জুটি গড়েন। ৪৫৩ রানে ছ’উইকেট হারিয়েছিল লেস্টারশায়ার। সেখান থেকে পর পর উইকেট নেন উনাদকট। ৪৮৩ রানে শেষ হয়ে যায় লেস্টারশায়ার।

শেষ চারটি উইকেট উনাদকট নেন ৩১টি বল করে। সৌরাষ্ট্রকে রঞ্জি জেতানো অধিনায়ক তাঁর ছন্দ ধরে রেখেছেন। কাউন্টিতে এটি তাঁর দ্বিতীয় ম্যাচ। প্রথম ইনিংসে তিন উইকেট নিয়েছিলেন উনাদকট। এই বছর ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট খেলতে গিয়েছিলেন তিনি। সেই সিরিজ়ের পর সাসেক্সে যোগ দেন বাঁহাতি পেসার।

প্রথম ইনিংসে সাসেক্স ২৬২ রান করে। পুজারা করেন ২৬ রান। জবাবে লেস্টার শেষ হয়ে যায় ১০৮ রানে। সেই ইনিংসে তিন উইকেট নেন উনাদকট। দ্বিতীয় ইনিংসে সাসেক্স ৩৪৪ রান করলেও পুজারা করেন মাত্র ২৩ রান। লেস্টারের সামনে ৪৯৮ রানের লক্ষ্য রাখে তারা। কিন্তু উনাদকটের দাপটে ৪৮৩ রানেই শেষ হয়ে যায় লেস্টার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE