Advertisement
২১ জুলাই ২০২৪
Prasidh Krishna

বল হাতে লজ্জার রেকর্ড প্রসিদ্ধের, তাঁর জন্যই কি হার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে?

৪ ওভারে ৬৮ রান দিলেন ভারতীয় পেসার। এক দিনের বিশ্বকাপের দলে থাকা এই বোলার যে ভাবে রান দিয়েছেন, তাতে আগামী দিনে তাঁকে দলে রাখা নিয়ে প্রশ্ন উঠতে পারে।

prasidh krishna

প্রসিদ্ধ কৃষ্ণ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৬:২৭
Share: Save:

ভারতের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে লজ্জার রেকর্ড গড়লেন প্রসিদ্ধ কৃষ্ণ। ৪ ওভারে ৬৮ রান দিলেন ভারতীয় পেসার। এক দিনের বিশ্বকাপের দলে থাকা এই বোলার যে ভাবে রান দিয়েছেন, তাতে আগামী দিনে তাঁকে দলে রাখা নিয়ে প্রশ্ন উঠতে পারে। শেষ ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য ২১ রান প্রয়োজন ছিল। সেই রান দিয়ে দেন প্রসিদ্ধ।

একটি টি-টোয়েন্টিতে সব থেকে রান দেওয়া ভারতীয়দের তালিকায় শীর্ষে ছিলেন যুজবেন্দ্র চহাল। তিনি ৬৪ রান দিয়েছিলেন। প্রসিদ্ধ টপকে গেলেন চহালকে। ২০১৮ সালে চহাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৬৪ রান দিয়েছিলেন। পাঁচ বছর পর তাঁকে টপকে ৬৮ রান দিলেন প্রসিদ্ধ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজকে। এই ম্যাচে খেলেননি মুকেশ কুমারও। তিনি বিয়ে করার জন্য ছুটি নিয়েছিলেন। বিশ্বকাপে হার্দিক পাণ্ড্য চোটের কারণে বাদ যাওয়ার পর প্রসিদ্ধকে ১৫ জনের দলে নেওয়া হয়েছিল। যদিও একটি ম্যাচেও তাঁকে খেলানো হয়নি।

অস্ট্রেলিয়া টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল। শেষ ওভারে গ্লেন ম্যাক্সওয়েল ৩০ রান দেন। ভারত ২২২ রান তুলে নেয়। কিন্তু সেই রান তুলেও ভারতকে হারতে হয় বোলারদের ব্যর্থতায়। সব থেকে বেশি রান প্রসিদ্ধ দিয়েছেন। তিনি ছাড়াও রান দিয়েছেন আরশদীপ সিংহ। তিনি ৪ ওভারে ৪৪ রান দেন। রবি বিষ্ণোই, আবেশ খান এবং অক্ষর পটেল উইকেট পেলেও তাঁরা খুব কম রান দেননি। যথাক্রমে ৩২, ৩৭ এবং ৩৭ রান দিয়েছেন ভারতের তিন বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prasidh Krishna Team India India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE