Advertisement
০৪ মার্চ ২০২৪
Asia Cup 2023

টাকা নিয়ে টানাটানি জয় শাহ-পাক বোর্ডের, এশিয়া কাপে ‘বাড়তি খরচ’-এর টাকা চেয়ে বসল পাকিস্তান

এশিয়া কাপ আয়োজনের টাকা নিয়ে সমস্যা মেটেনি। জয় শাহের কমিটির (এসিসি) কাছে বাড়তি অর্থ দাবি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যে টাকা দিতে নারাজ এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

Jay Shah

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৩:১০
Share: Save:

এশিয়া কাপ হয়ে গিয়েছে দু’মাস আগে। মাঝে বিশ্বকাপও হয়ে গিয়েছে। কিন্তু এখনও এশিয়া কাপ আয়োজন নিয়ে সমস্যা মেটেনি। জয় শাহের কমিটির (এসিসি) কাছে বাড়তি অর্থ দাবি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যে টাকা দিতে নারাজ এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

এ বারের এশিয়া কাপ আয়োজন করার কথা ছিল পাকিস্তানের। কিন্তু ভারত সে দেশে খেলতে যাবে না বলায় হাইব্রিড মডেলে এশিয়া কাপ হয়। শ্রীলঙ্কা এবং পাকিস্তানে যৌথ ভাবে এশিয়া কাপ আয়োজন করা হয়। পাক বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, “আমরা বাড়তি অর্থ চেয়েছি। পাকিস্তান থেকে শ্রীলঙ্কা যাওয়ার জন্য চাটার্ড বিমান ভাড়া করতে হয়েছে। সেটার জন্যই বাড়তি অর্থ দাবি করা হয়েছে। শুধু তাই নয়, বাড়তি হোটেল ভাড়া এবং আরও অনেক খরচ হয়েছে। পাকিস্তানে এশিয়া কাপ হলে যে খরচ আমাদের করতে হত না। এশিয়া কাপের জন্য বরাদ্দ করা ছিল না এই বাড়তি খরচের টাকা। আমরা এসিসি-র কাছে সেই টাকাটাই দাবি করেছি।”

এশিয়া কাপ আয়োজনের জন্য টাকা পাবে পাকিস্তান। সেই সঙ্গে টিকিট বিক্রির টাকাও পাবে তারা। সেটা ছাড়াও বাড়তি টাকা চেয়েছে পাকিস্তান। কিন্তু সেটা দিতে রাজি নয় এসিসি। জয় শাহদের বক্তব্য, পাকিস্তান এই হাইব্রিড মডেলে রাজি হয়েছিল। সেই সময় পাকিস্তান চেয়েছিল তাদের দেশে চারটি ম্যাচ হোক। সেটা হয়েছে। কিন্তু শ্রীলঙ্কার একটি সংস্থাকে পিসিবি টাকা দিয়েছে চাটার্ড বিমান আয়োজন করার জন্য।

এশিয়া কাপ আয়োজনের আগে থেকেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে ঝামেলা শুরু হয় পাক বোর্ডের। মাঝে এসিসি-র প্রধান জয় শাহ বলে দেন এশিয়া কাপ সরিয়ে দেওয়া হবে পাকিস্তান থেকে। শেষ পর্যন্ত পুরোপুরি না সরলেও পাকিস্তান এবং শ্রীলঙ্কা মিলিয়ে এশিয়া কাপ হয়। ভারত ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে ট্রফি জিতে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE