Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

আরও বিশ্রাম চান বিরাট, আগামী ক’টি সিরিজ়ে নিজেকে সরিয়ে রাখছেন কোহলি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়ে দেখা যাবে না বিরাট কোহলিকে। ভারতের প্রাক্তন অধিনায়ক বোর্ডের কাছে অনুরোধ করেছেন সাদা বলের সিরিজ়‌ থেকে তাঁকে বিশ্রাম দেওয়ার জন্যে।

cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১০:১৩
Share: Save:

বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। সেই বিরাট কোহলির ছুটি আরও বাড়ছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়‌ে দেখা যাবে না কোহলিকে। বোর্ডের কাছে অনুরোধ করেছেন সাদা বলের সিরিজ়‌ থেকে তাঁকে বিশ্রাম দেওয়ার জন্যে।

বিশ্বকাপের পরিশ্রমের পর অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে যে কোহলি খেলবেন না, তা প্রত্যাশিতই ছিল। কারণ, সম্প্রতি কুড়ি-বিশের ফরম্যাটে কোহলি-সহ ভারতের একাধিক প্রথম সারির ক্রিকেটারকেই খেলতে দেখা যাচ্ছে না। কিন্তু কোহলি যে নিজেকে এক দিনের সিরি‌জ় থেকেও সরিয়ে নেবেন সেটা অনেকেই ভাবতে পারেননি। তবে প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ে তাঁর খেলা নিয়ে সংশয় নেই।

বোর্ডের এক সূত্র এক ওয়েবসাইটে বলেছেন, “বোর্ড এবং নির্বাচকদের কোহলি জানিয়েছে যে ও সাদা বলের ক্রিকেটে আরও একটু বিরতি চায়। যে মুহূর্তে সাদা বলের ক্রিকেট খেলার জন্যে তৈরি হবে তখনই জানাবে। এই মুহূর্তে ও জানিয়েছে যে লাল বলের ক্রিকেটেই মনঃসংযোগ করতে চায়। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’টি টেস্টে ওকে পাওয়া যাবে।”

কোহলি এখন লন্ডনে ছুটি কাটাচ্ছেন। বিশ্বকাপের কারণে গত কয়েক মাসে একটানা ক্রিকেট খেলেছেন তিনি। শেষ বার সেপ্টেম্বরে বিরতি নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি এক দিনের ম্যাচে খেলেননি।

কোহলির মতো রোহিত শর্মাও হয়তো সাদা বলের সিরিজ়‌ে খেলবেন না। তবে বোর্ডকে এ ব্যাপারে তিনি কিছু জানাননি। তিনিও কোহলির মতোই ইংল্যান্ডে ছুটি কাটাচ্ছেন। জানা গিয়েছে, আগামী কয়েক দিনের মধ্যেই দক্ষিণ আফ্রিকা সিরিজ়‌ের জন্য দল ঘোষণা করবেন নির্বাচকেরা। বোর্ডের সচিব জয় শাহও রোহিত এবং নির্বাচক প্রধান অজিত আগরকরের সঙ্গে বসে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE