Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ICC World Test Championship

বিশেষ এক জনের থেকে শিখে এসেছেন, তাই আত্মবিশ্বাসী রোহিতদের দলের উইকেটরক্ষক ভরত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতীয় দলের উইকেটরক্ষক কে হবেন তা এখন বলা সম্ভব নয়। ভরত তার আগে জানিয়ে রাখলেন তিনি ধোনির থেকে উপদেশ নিয়েছেন। ভারতের প্রাক্তন অধিনায়কের থেকে পরামর্শ নিয়ে ইংল্যান্ডে এসেছেন।

KS Bharat

ভারতীয় দলের উইকেটরক্ষক শ্রীকর ভরত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২১:৪৭
Share: Save:

টেস্ট বিশ্বকাপের ফাইনালে শ্রীকর ভরত খেলবেন কি না তা এখনও স্পষ্ট নয়। ভারতীয় দলে ঈশান কিশনও রয়েছেন। কোন উইকেটরক্ষককে নেওয়া হবে তা নিয়ে এখনও স্পষ্ট করে জানায়নি ভারত। যদিও ভরত জানালেন তিনি তৈরি। মহেন্দ্র সিংহ ধোনির থেকে শিক্ষা নিয়ে এসেছেন বলে জানিয়েছেন ভরত।

বুধবার ওভালে খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচ খেলতে নামার আগে ভরত বলেন, “আইপিএলের সময় আমি ধোনির সঙ্গে কথা বলি। ইংল্যান্ডে উইকেটরক্ষক হিসাবে ওর অভিজ্ঞতা রয়েছে। সেই অভিজ্ঞতা আমার সঙ্গে ভাগ করে নেয় ধোনি। খুব ভাল কথা হয়েছে আমার সঙ্গে। অনেক কিছু শিখেছি। মাঠে সজাগ থাকার আদর্শ উদাহরণ ধোনি। উইকেটরক্ষা করার সময় সব বিষয়ে তৈরি থাকে ও।”

২৯ বছরের উইকেটরক্ষক গুজরাত টাইটান্স হয়ে খেলেন। ভরত বলেন, “উইকেটরক্ষকের কাজে কেউ কখনও ভাল বলে না। এটা একটা প্রশংসাহীন কাজ। উইকেটরক্ষক হওয়ার জন্য আবেগের প্রয়োজন হয়।”

ঋষভ পন্থ এবং লোকেশ রাহুল সুস্থ থাকলে তাঁদের মধ্যে এক জনকে উইকেটরক্ষক হিসাবে দেখা যেতে পারত। কিন্তু তাঁরা না থাকায় দায়িত্ব আসতে পারে ভরতের কাঁধে। রয়েছেন ঈশান কিশনও। তাঁদের মধ্যে যে কোনও এক জনকে বেছে নেবে ভারত। ভরতের টেস্ট অভিষেক হলেও তিনি নজর কাড়তে ব্যর্থ। ঈশানের এখনও অভিষেক হয়নি। টেস্ট বিশ্বকাপের ফাইনালে তরুণ উইকেটরক্ষককে ভারত নামাবে কি না তা নিয়েও সন্দেহ রয়েছে। সে ক্ষেত্রে ভরতের সুযোগ একটু হলেও বেশি বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Test Championship KS Bharat Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE