Advertisement
১৭ জুলাই ২০২৪
Kolkata Knight Riders

কেকেআরের বাতিল ক্রিকেটারের নজির, দক্ষিণ আফ্রিকায় হ্যাটট্রিক ভারতের জোরে বোলারের

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে সাফল্য পাননি প্রসিদ্ধ। দক্ষিণ আফ্রিকায় পছন্দের ২২ গজ পেয়েই নতুন কীর্তি গড়ে ফেললেন প্রথম শ্রেণির ক্রিকেটে।

picture of KKR

কেকেআরের বাতিস ক্রিকেটার নজির গড়লেন দক্ষিণ আফ্রিকার মাটিতে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৮:১১
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সূর্যকুমার যাদবেরা যখন টি-টোয়েন্টি সিরিজ় খেলছেন, তখন সে দেশে রয়েছে ভারতের আর একটি দল। শ্রীকর ভরতের নেতৃত্বে ভারত ‘এ’ (ভারতের দ্বিতীয় দল) চার দিনের বেসরকারি টেস্ট ম্যাচ খেলছে দক্ষিণ আফ্রিকার ‘এ’ দলের বিরুদ্ধে। সেই ম্যাচে নজর কাড়লেন কেকেআরের বাতিল ক্রিকেটার প্রসিদ্ধ কৃষ্ণ। এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার পাশাপাশি হ্যাটট্রিক করার নজির গড়লেন তিনি।

দক্ষিণ আফ্রিকায় পছন্দের ২২ গজ পেতেই সাফল্য পেলেন প্রসিদ্ধ। একাই হ্যাটট্রিক-সহ ৫ উইকেট নিয়েছেন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিরুদ্ধে। প্রথমে ব্যাট করে ৩১৯ রান করেছেন আয়োজকেরা। ৪৩ রানে ৫ উইকেট নিয়েছেন প্রসিদ্ধ। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৯৭তম ওভারে শেষ দু’বলে প্রসিদ্ধ আউট করেন কার্টলিন মান্নিকাম এবং সিয়া প্লাটজেকে। আবার ৯৯তম ওভারের প্রথম বলে প্রসিদ্ধের শিকার ওডিরিলে মোদিমোকোয়ান। প্রতিপক্ষের ব্যাটিং লেজ দ্রুত ছেঁটে ফেলেন প্রসিদ্ধ। ফলে দক্ষিণ আফ্রিকার ‘এ’ দল যত রান করবে বলে মনে করা হয়েছিল, তার থেকে অনেক কমেই শেষ হয়ে যায়। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের হয়ে শতরান করেছেন জিন ডুপ্লেসি। ২১৩ বলে ১০৬ রানের ইনিংসে তিনি ৮টি চার এবং ১টি ছয় মেরেছেন। অল্পের জন্য শতরান হাতছাড়া করেছেন রুবিন হার্মান। তিনি ১৪৬ বলের ইনিংসে মেরেছেন ১৫টি চার।

চোট পেয়ে হার্দিক পাণ্ড্য বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর দলে এসেছিলেন প্রসিদ্ধ। কিন্তু ম্যাচ খেলার সুযোগ পাননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভাল পারফর্ম করতে পারেননি। দক্ষিণ আফ্রিকায় আবার নিজেকে প্রমাণ করলেন ২৭ বছরের জোরে বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE