Advertisement
০৩ মে ২০২৪
Shreyas Iyer

সতীর্থের কীর্তিতে ইংল্যান্ড সিরিজ়ের আগে আরও চাপে শ্রেয়স

কয়েক দিন পরে শুরু হবে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়। তার আগে ইংরেজদের বিরুদ্ধেই শতরানের করলেন জাতীয় দলের এক সদস্য। যা শ্রেয়সের চাপ বৃদ্ধি করতে পারে।

Picture of Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ২০:১৮
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরুর আগে শ্রেয়স আয়ার কিছুটা চাপে পড়ে যেতে পারেন। কারণ রোহিত শর্মার দলের প্রথম একাদশে জায়গা পাওয়ার দাবি জোরাল করে ফেললেন অন্য এক উইকেটরক্ষক-ব্যাটার। তিনি শতরান করেছেন ইংরেজদের বিরুদ্ধেই। তিনি প্রথম একাদশে এলে কোপ পড়তে পারে ফর্মে না থাকা শ্রেয়সের উপর।

টেস্ট ক্রিকেটে রাহুলকে উইকেটরক্ষক হিসাবে খেলাতে চাইছেন না রাহুল দ্রাবিড়। লাল বলের ক্রিকেটে বিশেষজ্ঞ উইকটরক্ষকের পক্ষে ভারতীয় দলের কোচ। তিনি চান রাহুল খেলুন বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে। কিন্তু ভারতীয় টেস্ট দলের প্রথম একাদশে রাহুল শুধু ব্যাটার হিসাবে থাকলে অনিশ্চিত হয়ে যেতে পারে শ্রেয়সের জায়গা। মুম্বইয়ের ব্যাটারের ফর্মে না থাকা রাহুলের পক্ষে যেতে পারে। দক্ষিণ আফ্রিকা সফরে ব্যর্থ কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক প্রথম একাদশে সুযোগ নাও পেতে পারেন। তা ছাড়া তাঁর সাম্প্রতিক মনোভাবে ক্ষুব্ধ জাতীয় নির্বাচকেরাও।

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে চার দিনের ম্যাচে ভারত ‘এ’ দলের হয়ে শতরান করলেন শ্রীকর ভরত। আহমেদাবাদের ২২ গজে ম্যাথু পটসদের বোলিং আক্রমণ সামলে ভরত খেললেন অপরাজিত ১১৬ রানের ইনিংস। ১৫টি চার রয়েছে তাঁর ইনিংসে। এই ইনিংসের পর বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসাবে বেন স্টোকসদের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ভারতের প্রথম একাদশে জায়গা পেতেই পারেন ভরত। সে ক্ষেত্রে কোপ পড়তে পারে শ্রেয়সের উপর।

চার দিনের ম্যাচে প্রথম এবং দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড লায়ন্স করে যথাক্রমে ৮ উইকেটে ৫৩৩ এবং ৬ উইকেটে ১৬৩ রান। ভারত ‘এ’-র প্রথম ইনিংস শেষ হয়েছিল ২২৭ রানে। জয়ের জন্য চতুর্থ ইনিংসে অভিমন্যু ঈশ্বরণের দলের লক্ষ্য ছিল ৪৯০ রান। খেলা শেষ হওয়ার সময় ভারত ‘এ’ দল করে ৫ উইকেটে ৪২৬ রান। ভরতের সঙ্গে ২২ গজে ৮৯ রানে অপরাজিত থাকেন মানব সুতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE