Advertisement
০৫ অক্টোবর ২০২২
BCCI

BCCI: পুজারা ফিরলেও বাদ রহাণে, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল ঘোষিত

কাউন্টি ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্সের জেরে দলে ফিরলেন পুজারা। কিন্তু আইপিএল এবং সামগ্রিক ভাবে ব্যর্থ হওয়ার কারণে রহাণের জায়গা হল না।

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ১৭:৪১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের দেশে একমাত্র টেস্টের দল ঘোষণা করে দিল ভারত। প্রত্যাশিত ভাবেই সেই দলের অধিনায়ক রোহিত শর্মা। বিদেশের মাটিতে প্রথম বার ভারতীয় দলকে টেস্টে নেতৃত্ব দিতে চলেছেন রোহিত। টেস্ট দলে দু’টি উল্লেখযোগ্য বিষয় রয়েছে। শ্রীলঙ্কা সফর থেকে বাদ পড়ার পর আবার দলে ফিরলেন চেতেশ্বর পুজারা। এ ছাড়াও, টেস্ট দলে ডাক পেলেন প্রসিদ্ধ কৃষ্ণও। ম্যাঞ্চেস্টারে আগামী ১ জুলাই থেকে শুরু ওই টেস্ট।

ইংল্যান্ডের মাটিতে কাউন্টি ক্রিকেটে দাপুটে ছন্দে ছিলেন পুজারা। দু’টি দ্বিশতরান এবং দু’টি শতরান করেন। চার ম্যাচে সাতশোরও বেশি রান ছিল তাঁর পকেটে। স্বাভাবিক ভাবেই ম্যাঞ্চেস্টারে অনুষ্ঠিত হতে চলা টেস্টে তাঁর ফেরা এক রকম নিশ্চিতই ছিল। সেটাই হল। ইংল্যান্ডের মাটিতে ভাল ছন্দে থাকার সুবাদে ম্যাঞ্চেস্টার টেস্টে তাঁকে পেয়ে আত্মবিশ্বাসী হবে ভারত।

তবে আইপিএলে কলকাতার হয়ে একেবারেই ছন্দে ছিলেন না রহাণে। সাত ম্য়াচে মাত্র ১৩৩ রান করেছেন। এক কোটি টাকা দিয়ে কেনা হলেও আস্থার দাম দিতে পারেননি। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি সুযোগ পেলে অবাকই হতে হত।

এ দিকে, আইপিএলে যিনি ভাল খেলেছেন, সেই ঋদ্ধিমান সাহাকে যে আর সত্য়িই ভাবছে না ভারতীয় দল, সেটা এ দিন প্রমাণিত। ঋষভ পন্থের সঙ্গে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে নেওয়া হয়েছে কেএস ভরতকেই। ঋদ্ধির জাতীয় দলের দরজা বন্ধই করে দেওয়া হল।

পুরো দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলী, শ্রেয়স আয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পুজারা, ঋষভ পন্থ, কেএস ভরত, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং প্রসিদ্ধ কৃ্ষ্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.