Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Ben Stokes: পরের আইপিএল-এ খেলতে দেখা যাবে না বেন স্টোকসকে, নাম প্রত্যাহার ইংরেজ অলরাউন্ডারের

ইংল্যান্ডের অলরাউন্ডার চাপ কমাতে এবং মানসিক ভাবে তরতাজা থাকতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর ব্রিটিশ সংবাদমাধ্যমে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ জানুয়ারি ২০২২ ২১:৫৮
Save
Something isn't right! Please refresh.
গত বার ভারতে হওয়া আইপিএল-এর প্রথম পর্বে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন স্টোকস।

গত বার ভারতে হওয়া আইপিএল-এর প্রথম পর্বে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন স্টোকস।
ফাইল ছবি

Popup Close

চলতি বছরের আইপিএল থেকে নাম তুলে নিলেন বেন স্টোকস। ইংল্যান্ডের অলরাউন্ডার চাপ কমাতে এবং মানসিক ভাবে তরতাজা থাকতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর ব্রিটিশ সংবাদমাধ্যমে।

সম্প্রতি শেষ হওয়া অ্যাশেজে খুব একটা ভাল ছন্দে ছিলেন না স্টোকস। মাত্র ২৩২ রান করেছেন। বল হাতে নিয়েছেন মাত্র চারটি উইকেট। সম্প্রতি প্রাক্তন অধিনায়ক ডেভিড গাওয়ার-সহ বেশ কিছু প্রাক্তন ইংরেজ ক্রিকেটার অভিযোগ করেছিলেন, দেশের তুলনায় আইপিএল-কে বেশি গুরুত্ব দিচ্ছেন তাঁদের দলের ক্রিকেটাররা। যদিও সেই কারণেই স্টোকস নাম প্রত্যাহার করেছেন কি না তা অবশ্য জানা যায়নি।

Advertisement

তবে লন্ডনের এক সংবাদপত্র জানিয়েছে, গত দু’বছর ধরে সময়টা খুব ভালো যায়নি স্টোকসের। ১৩ মাস আগে বাবা জেডকে হারান তিনি। গত আইপিএল-এ আঙুল ভাঙেন। ফলে দীর্ঘ দিন ধরে ক্রিকেট থেকে দূরে ছিলেন। আগামী আইপিএল-এ না খেলার কারণে আর্থিক ভাবে লাভবান না হলেও মানসিক ভাবে তরতাজা থাকতে পারবেন বলেই খেলছেন না স্টোকস। আগামী মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংল্যান্ড। জুন মাস থেকে কঠিন সূচি রয়েছে তাদের।

গত বার ভারতে হওয়া আইপিএল-এর প্রথম পর্বে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন স্টোকস। তবে আঙুলে চোট পাওয়ায় ছিটকে যান। সংযুক্ত আরব আমিরশাহিতে হওয়া দ্বিতীয় পর্বে তিনি খেলেননি। নাম প্রত্যাহার করায় আপাতত ইংল্যান্ডের মাত্র দু’জন ক্রিকেটারকে আইপিএল খেলতে দেখা যাবে। তাঁরা হলেন চেন্নাই সুপার কিংসের মইন আলি এবং রাজস্থানেরই জস বাটলার। সম্প্রতি এক সাক্ষাৎকারে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুট জানিয়ে দিয়েছেন, তিনি আইপিএল খেলতে ততটা আগ্রহী নন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement