Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Matthew Wade

Matthew Wade: আইপিএল-এ কী ভূমিকা হবে এখনও জানেন না ঋদ্ধির সঙ্গে লড়াইয়ে থাকা এই অস্ট্রেলীয়

ওয়েড বলেছেন, ‘‘এক থেকে সাত নম্বরে ব্যাট করতে স্বচ্ছন্দ। এটা আমার চিন্তার কারণ নয়। মিডল অর্ডারে ব্যাট করতে বলা হলে কিছুটা খেলার সুযোগ পাব।’’

ম্যাথু ওয়েড।

ম্যাথু ওয়েড। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৯:২৫
Share: Save:

অস্ট্রেলীয় উইকেট রক্ষক ম্যাথু ওয়েডকে ২.৪ কোটি টাকায় নিলামে কিনেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুজরাত টাইটানস। কিন্তু ওই পর্যন্তই। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশেষজ্ঞ বলে পরিচিত ওয়েড এখনও জানেন না, দলে কী হবে তাঁর ভূমিকা।

আইপিএল-এ দল পেয়ে খুশি ওয়েড। অজি তারকা বলেছেন, ‘‘আমার ভূমিকা কী হবে, তা নিয়ে ওদের সঙ্গে কোনও কথা হয়নি। আমাকে যে কোনও জায়গায় ব্যবহার করতে পারে। এক থেকে সাত নম্বরে ব্যাট করতে আমি স্বচ্ছন্দ। এটা আমার জন্য খুব একটা চিন্তার কারণ নয়। মিডল অর্ডারে ব্যাট করতে বলা হলে কিছুটা খেলার সুযোগ পাব। সেখানেই নিজের ভূমিকা পালন করব।’’ তিনি আরও বলেছেন, ‘‘ব্যাটিং অর্ডারের উপরের দিকে কী করতে পারি আমি জানি। দীর্ঘ সময় ধরে এই কাজটাই করে আসছি। সুযোগ পাওয়ার জন্য আমি সত্যি খুব খুশি। আবার আইপিএল খেলার সুযোগ পেয়ে আমি ধন্য।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদিকে পর পর তিন বলে ছয় মেরে অস্ট্রেলিয়াকে ফাইনালে তোলেন ওয়েড। টি-টোয়েন্টির আক্রমণাত্মক ব্যাটার হিসেবেই তিনি পরিচিত বিশ্ব ক্রিকেটে। গুজরাতে তাঁর সঙ্গে থাকবেন বাংলার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাও। স্বভাবতই প্রথম একাদশে জায়গা পাওয়া নিয়ে থাকবে প্রতিযোগিতা। ওয়েডের ব্যাট কথা বলতে শুরু করলে ম্যাচের রং বদলে যাওয়া যে কঠিন নয়, তা অজানা নয় গুজরাত কর্তৃপক্ষেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE