Advertisement
০৫ অক্টোবর ২০২২
RCB

Virat Kohli: নিলামের পর কেমন হল কোহলীদের দল, উত্তর দিলেন দলের ক্রিকেট ডিরেক্টর

সব মিলিয়ে কেমন হল আগামী মরসুমের আরসিবি-র দল? উত্তর দিয়েছেন দলের ক্রিকেট ডিরেক্টর মাইক হেসন। জানিয়েছেন, যে দল হয়েছে তাতে সন্তুষ্ট তিনি।

কেমন হল কোহলীদের দল

কেমন হল কোহলীদের দল ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৮
Share: Save:

মেগা নিলামের আগে বিরাট কোহলী-সহ একাধিক ক্রিকেটারকে ধরে রেখেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নিলামে পুরনো বেশ কিছু ক্রিকেটারকে যেমন ফিরিয়েছে তারা, তেমনই দলে এসেছে নতুন মুখও। সব মিলিয়ে কেমন হল আগামী মরসুমের আরসিবি-র দল? উত্তর দিয়েছেন দলের ক্রিকেট অপারেশন্স ডিরেক্টর মাইক হেসন। জানিয়েছেন, যে দল হয়েছে তাতে সন্তুষ্ট তিনি।

মোট ৫৫.৪৫ কোটি টাকা খরচ করে ১৯ জন ক্রিকেটারকে কিনেছে আরসিবি। হর্ষল পটেল এবং ওয়ানিন্দু হাসরঙ্গাকে ১০.৭৫ কোটি দিয়ে কিনে দলে ফিরিয়েছে তারা। তেমনই জশ হেজলউড (৭.৭৫ কোটি), ফাফ ডুপ্লেসি (৭ কোটি), দীনেশ কার্তিক (৫.৫ কোটি), অনুজ রওয়াতকে (৩.৪০ কোটি) দলে নিয়েছে তারা।

হেসন বলেছেন, “কিছু ক্রিকেটারকে আমরা ধরে রেখেছি এবং নতুন কয়েকজনকে নিয়েছি। যে ভাবে আমাদের দল তৈরি করা হয়েছে, তাতে খুবই খুশি। বিদেশি এবং দেশি খেলোয়াড়দের মিলিয়ে খুব ভাল ভারসাম্য রয়েছে। সমস্ত বিভাগে ক্রিকেটার নিয়েছি, যাদের একাধিক দক্ষতা রয়েছে। নিলামের আগে এটাই আমাদের পরিকল্পনা ছিল। নিলামের কৌশলের কথা মাথায় রেখে যে পরিকল্পনা করেছিলাম, তা কাজে লেগেছে এবং আমাদের যা চাহিদা ছিল সবই পূরণ হয়েছে।”

তাঁর সংযোজন, “যাদেরকে নেব, প্রত্যেকের জন্য একটা নির্দিষ্ট ভূমিকার কথা মাথায় রেখেছিলাম। প্রত্যেক ক্রিকেটারকে আলাদা করে চিহ্নিত করেছিলাম এবং কৌশল কাজে লাগিয়ে তাদের পিছনে ছুটেছি। একইসঙ্গে টাকার কথাও ভাবতে হয়েছে। দলের কিছু প্রাক্তন ক্রিকেটারকে ফেরাতে পেরে আমরা খুশি। এটাও আমাদের পরিকল্পনার অংশ ছিল। সব মিলিয়ে যে দল তৈরি হয়েছে তাতে সন্তুষ্ট। কোন ক্রিকেটারকে কখন পাওয়া যাবে এবং কত দ্রুত আমরা প্রস্তুতি শুরু করতে পারি, সেগুলো মাথায় রাখা হয়েছিল। আপাতত সঠিক প্রথম একাদশ গড়ে তোলাই আমাদের লক্ষ্য। আগামী মরসুমে নামার জন্য তর সইছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.