Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Yash Dhull

Yash Dhull: ছেলে কোটিপতি না হওয়ায় আক্ষেপ নেই, আনন্দবাজার অনলাইনে বললেন যশ ঢুলের বাবা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে সম্প্রতি দেশে ফিরেছেন। দু’দিন যেতে না যেতেই খেলতে গিয়েছেন রঞ্জি ট্রফি। এ বার আইপিএল গ্রহেও ঢুকে পড়লেন যশ ঢুল।

যশ ঢুল

যশ ঢুল ফাইল ছবি

অভীক রায়
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪৪
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে সম্প্রতি দেশে ফিরেছেন। দু’দিন যেতে না যেতেই খেলতে গিয়েছেন রঞ্জি ট্রফি। এ বার আইপিএল গ্রহেও ঢুকে পড়লেন যশ ঢুল। শনিবার তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। ফলে আসন্ন আইপিএল-এ তাঁকে ঋষভ পন্থ, ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ-দের সঙ্গে একই ডাগআউটে বসতে দেখা যাবে।

আইপিএল-এ যশ সুযোগ পাওয়ায় ব্যপক খুশি বাবা বিজয় ঢুল। সোমবার আনন্দবাজার অনলাইনকে ফোনে বললেন, “কিছুটা প্রত্যাশিতই ছিল ওর সুযোগ পাওয়া। কিন্তু আইপিএল-এর দলে ওর নাম দেখে প্রচণ্ড খুশি হচ্ছি। একই সঙ্গে গর্বিতও। এ বার ওর আসল লড়াই শুরু হল। নিজেকে প্রমাণ করতে হবে বার বার।” বর্তমানে দিল্লি রঞ্জি দলের সঙ্গে গুয়াহাটিতে রয়েছেন যশ। ছেলের সঙ্গে নিলামের পরেই কথা হয়েছে বাবার। বলেছেন, “ওকে শুভেচ্ছা জানালাম। পাশাপাশি এটাও বলে দিলাম, এটা একটা বড় সুযোগ। কাজে লাগাতেই হবে।”

যশের দুই সতীর্থ রাজ অঙ্গদ বাওয়া এবং রাজবর্ধন হাঙ্গারগেকর কোটিপতি হয়ে গিয়েছেন। রাজকে যেমন ২ কোটি টাকায় কিনেছে পঞ্জাব কিংস, তেমনই রাজবর্ধন ১.৫ কোটি টাকায় যোগ দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনির দল চেন্নাই সুপার কিংসে। যশের দাম সেখানে ৫০ লক্ষের বেশি ওঠেনি। ছেলে কোটিপতি না হওয়ায় কি কোনও আক্ষেপ রয়েছে?

একেবারেই মানতে রাজি হলেন না বিজয়। স্পষ্ট বলে দিলেন, “দেখুন, প্রত্যেকের খেলার ধরন আলাদা। প্রত্যেকের জায়গাও আলাদা। তা ছাড়া, নিলামে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির নিজস্ব অঙ্ক থাকে। কোন জায়গার জন্য কাকে নেওয়া হবে, সেটা ঠিকই থাকে। সঠিক টিম কম্বিনেশনই এখানে আসল। তাই ওদের সঙ্গে তুলনার কোনও জায়গাই নেই। আমি যশের জন্য যেমন খুশি, তেমনই ওদের জন্যেও খুশি। প্রত্যেকে নিজের কেরিয়ারকে এগিয়ে নিয়ে যাক, আগামিদিনে উন্নতি করুক এটাই চাই।”

দিল্লির ছেলে যশ। আইপিএল-ও খেলবেন দিল্লিতেই। সেই কারণে পরিবারে খুশির হাওয়া দ্বিগুণ। তবে বিজয় কিছুটা সতর্ক। বললেন, “এ বার হয়তো আইপিএল দিল্লিতে হবে না। কিন্তু আগামী বছরে ওকে ঘরের মাঠেই খেলতে হবে। সেখানে ঘরের মাঠের দর্শকদের সামনে পারফর্ম করতে পারার একটা চাপ ওর উপরে থাকবে। সেটা সামলাতে হবে।” আইপিএল-এর জন্য কোনও পরামর্শ দিয়েছেন ছেলেকে? হাসতে হাসতে বিজয়ের জবাব, “সেটা তো কোচের কাজ। আমি আর আলাদা করে কী বলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE