Advertisement
০২ মে ২০২৪
Wriddhiman Saha

Wriddhiman Saha: নিলামে প্রথমে ব্রাত্য, পরে গুজরাত দলে জায়গা পেয়ে কী বললেন বাংলার এই ক্রিকেটার

তাঁর ক্রিকেট ভবিষ্যত সম্প্রতি আলোচনার অন্যতম বিষয়। ভারতীয় দলের তরফে কীভাবে দলে থাকা বা না থাকার বার্তা দেওয়া যায়, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

ঋদ্ধিমান সাহা।

ঋদ্ধিমান সাহা। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৩৭
Share: Save:

টেস্ট ভবিষ্যতের আকাশে মেঘ জমেছে আগেই। ভারতীয় দলের তরফে না কি তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতের টেস্ট দলের পরিকল্পনায় থাকছেন না। প্রথম দিনের নিলামে আশঙ্কা তৈরি হয়েছিল আইপিএল ভবিষ্যত নিয়েও।

নিলামের দ্বিতীয় দিন হতাশ করেনি ঋদ্ধিমান সাহাকে। বাংলার উইকেটকিপারকে দলে পেতে লড়াই হয়েছে গুজরাত টাইটান্স এবং চেন্নাই সুপার কিংসের। শেষ পর্যন্ত ১.৯০ কোটি টাকায় ঋদ্ধিকে ছিনিয়ে নেয় গুজরাত। হার্দিক পাণ্ড্যর নেতৃত্বাধীন দলে সুযোগ পেয়ে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন শিলিগুড়ির পাপালি। ফেসবুকে ভিডিও পোস্ট করে ঋদ্ধি জানিয়েছেন, গুজরাত তাঁর প্রতি যে আস্থা দেখিয়েছে, তার মর্যাদা দেওয়ার চেষ্টা করবেন।

ঋদ্ধি বলেছেন, ‘‘খুব ভাল লাগছে আইপিএলের নতুন দল আমাকে বেছে নিয়েছে। শুরুটা দারুণ হয়েছে। আপনারা আমার উপর যে আস্থা রেখেছেন, তা পূরণ করার চেষ্টা করব। আশা করি একটা উত্তেজক মরসুম হবে। খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে।’’ ভিডিয়োর শুরুতে গুজরাতিতেও শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার। আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজিও ঋদ্ধিকে ‘হামারা সাহা-রা’ বলে সম্বোধন করেছে।

ঋদ্ধির ক্রিকেট ভবিষ্যৎ সম্প্রতি আলোচনার অন্যতম বিষয় হয়ে উঠেছে। ভারতীয় দলের তরফে কী ভাবে ঋদ্ধিকে দলে থাকা বা না থাকার বার্তা দেওয়া যায়, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ঋদ্ধি নিজে অবশ্য এই বিতর্কে মুখ খোলেননি। যদিও, ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়িয়েছেন রঞ্জি ট্রফি থেকে। আইপিএলে ঋদ্ধি শেষ পর্যন্ত দল পাওয়ায় স্বস্তিতে বাংলার ক্রিকেট মহল। তাঁর ভক্তরাও খুশি।

গুজরাত দলে আছেন আর এক উইকেটকিপার ম্যাথু ওয়েড। কিন্তু ভারতীয় কিপার খেলানোর প্রয়োজন হলে ঋদ্ধিই হবেন প্রথম পছন্দ। তাই আসন্ন আইপিএলে বাংলার অভিজ্ঞ উইকেটকিপারকে দস্তানা হাতে দেখতে পাওয়ার সুযোগ থাকছেই। ভারতীয় দলের তরফে সত্যিই তাঁকে বাতিলের খাতায় ফেলা হলে, জবাব দেওয়ার উপযুক্ত মঞ্চও পাবেন ঋদ্ধি। ৩৭ বছরের কিপার মাঠেই বরাবর জবাব দিয়েছেন সমালোচকদের। এবারও হয়তো তাঁর অন্যথা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wriddhiman Saha Gujarat Titans IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE