Advertisement
২৩ এপ্রিল ২০২৪
MS Dhoni

MS Dhoni: আইপিএল-এর প্রস্তুতি সারতে সুরত পৌঁছে গেলেন ধোনিরা, আগেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন

বুধবারই সুরতে পৌঁছে যান দলের একাধিক সদস্য। ধোনির ছবি পোস্ট করা হয়েছে চেন্নাইয়ের টুইটার হ্যান্ডেলে।

ধোনিদের শিবিরের খবর জানিয়েছিল আনন্দবাজার অনলাইন

ধোনিদের শিবিরের খবর জানিয়েছিল আনন্দবাজার অনলাইন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ১৩:৩৭
Share: Save:

আইপিএল-এর প্রস্তুতি সারতে গুজরাতের সুরতে পৌঁছে গেল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। চেন্নাই যে সুরতে অনুশীলন করবে, সেই খবর আগেই প্রকাশিত হয়েছিল আনন্দবাজার অনলাইনে। সেই মতো বুধবারই সুরতে পৌঁছে যান দলের একাধিক সদস্য। ধোনির ছবি পোস্ট করা হয়েছে চেন্নাইয়ের টুইটার হ্যান্ডেলে। রবীন্দ্র জাডেজা, ডোয়েন ব্রাভোদেরও শীঘ্রই অনুশীলনে যোগ দেওয়ার কথা।

চেন্নাইয়ের টুইটারে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, ধোনি গাড়ি থেকে নামছেন। তাঁকে অভ্যর্থনা জানানো হচ্ছে। সঙ্গে হ্যাশট্যাগে লেখা হয়েছে, ‘সুরতে চলে এলেন সিঙ্ঘম।’

কেন চেন্নাই সুপার কিংসের শিবির চেন্নাই থেকে সুরতে সরে গেল? আনন্দবাজার অনলাইন আগেই জানিয়েছিল, পুরোটাই ধোনির মস্তিষ্কপ্রসূত। আইপিএল-এর গ্রুপ পর্বের ম্যাচগুলি মহারাষ্ট্রে হবে, এটা জানার পরেই ধোনি ঠিক করে ফেলেন, সুরতে গিয়ে প্রস্তুতি সারবেন। কারণ, ধোনি খোঁজ নিয়ে দেখেছেন, সেখানকার পিচ যে মাটি দিয়ে তৈরি, মুম্বইয়ের পিচও সেই একই মাটি দিয়ে তৈরি।

সুরতের লালভাই কন্ট্রাক্টর স্টেডিয়াম সম্প্রতি নতুন একটি পিচ তৈরি করেছে। সেই পিচ যে মাটি দিয়ে তৈরি, মুম্বইয়ের উইকেটও সেই একই মাটি দিয়ে তৈরি। ফলে আগামী ২০ দিন যে প্রস্তুতি শিবির হবে ধোনিদের, তা সুরতে হবে। প্রতি বছর চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে প্রস্তুতি সারে ধোনির সিএসকে। এ বার তা হল না।

ধোনিদের অনুশীলনের জন্য কেমন প্রস্তুতি নিয়েছে সুরত? সুরত ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এসডিসিএ) ক্রিকেট সচিব নইমেশ দেশাই আনন্দবাজার অনলাইনকে বলেছিলেন, “আমাদের এখানে ১০টা উইকেট আছে। তার মধ্যে পাঁচটা লাল, পাঁচটা ঘাসের। এ ছাড়া ফ্লাড লাইট, অত্যাধুনিক জিম, বোলিং মেশিন, সুইমিং পুল, টেনিস কোর্ট, ভলিবল কোর্ট সবই আছে। কোনও অসুবিধে হওয়ার কথা নয়। নতুন করে আমাদের যেটা করতে হয়েছে, সেটা হল জৈব দুর্গের ব্যবস্থা করা। তার জন্য আমরা দু’টি হাসপাতালকে নিযুক্ত করেছি। তাদের বিশেষজ্ঞ দল হোটেল এবং জৈব দুর্গের ব্যবস্থা করছে। তা ছাড়া অনুশীলনের সময় কারও চোট-আঘাত লাগলে সঙ্গে সঙ্গে যাতে হাসপাতালে নিয়ে যাওয়া যায়, তার জন্য থাকছে দু’টি অ্যাম্বুল্যান্সও। ওই তিন সপ্তাহ সিএসকে-র সদস্যরা ছাড়া আর কাউকে মাঠে ঢুকতে দেওয়া হবে না। সাধারণ দর্শক তো বটেই, এমনকী আমাদের সদস্যদেরও এই ক’টা দিন মাঠে ঢুকতে দেব না। কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। সিএসকে যে হেতু নেট বোলারও সঙ্গে করে নিয়ে আসছে, তাই সেটাও আমাদের দিতে হচ্ছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK Surat IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE