Advertisement
১৭ জুন ২০২৪
IPL

IPL: পরের বার আইপিএল-এর ম্যাচ কোথায় কী ভাবে হবে? ইঙ্গিত বোর্ডের বৈঠকে

বেশ কিছু রাজ্য সংস্থা জানিয়েছে, তাদের কাছে পর্যাপ্ত পরিকাঠামো থাকলেও আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সুযোগ পাচ্ছে না।

নিরপেক্ষ কেন্দ্রেও হবে আইপিএল।

নিরপেক্ষ কেন্দ্রেও হবে আইপিএল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ১৯:৪৪
Share: Save:

পরের বার থেকে আইপিএল দলগুলিকে অন্তত দু’টি করে ম্যাচ খেলতে হতে পারে নিরপেক্ষ কেন্দ্রে। ফ্র্যাঞ্চাইজিগুলিকে এমনই অনুরোধ করতে চলেছে বোর্ড। সম্প্রতি বোর্ডের বার্ষিক সাধারণ সভায় বিষয়টি উঠে এসেছে।

ছোট ছোট রাজ্য সংস্থাগুলিকে পরিকাঠামোর উন্নতির জন্য অর্থ বরাদ্দ করেছে বোর্ড। কিন্তু বেশ কিছু রাজ্য সংস্থা জানিয়েছে, তাদের কাছে পর্যাপ্ত পরিকাঠামো থাকলেও আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সুযোগ তারা পাচ্ছে না। ফলে স্টেডিয়ামের রক্ষণাবেক্ষণের কাজেও আসছে বাধা। এ অবস্থায় বোর্ডকেই সমস্যা সমাধানের অনুরোধ করেছিল তারা। তার পরেই ছোট কেন্দ্রে আইপিএল ম্যাচ আয়োজনের কথা ভাবছে বোর্ড।

বোর্ডের রোটেশন নিয়মে এখন প্রতিটি রাজ্য সংস্থা দু-তিন বছর অন্তর একটি করে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সুযোগ পায়। কিন্তু দেশে অনেকগুলি আন্তর্জাতিক স্টেডিয়াম থাকায় একটি স্টেডিয়ামে দু’টি ম্যাচ হওয়ার মাঝের ব্যবধান অনেকটা হয়ে যায়। এই মুহূর্তে ২৪টি আন্তর্জাতিক স্টেডিয়াম রয়েছে ভারতে। ফলে কোনও স্টেডিয়ামের পক্ষে ঘন ঘন ম্যাচ পাওয়া মুশকিল।

সামনের বার আইপিএল-এ নতুন দুটি দল আসছে। যদি প্রত্যেকটি দল অন্তত দু’টি করে ম্যাচ নিরপেক্ষ কেন্দ্রে খেলে, তাহলে ২০টি ম্যাচ নিরপেক্ষ কেন্দ্রে হওয়ার সুযোগ থাকছে। এতে ছোট রাজ্য সংস্থাগুলির অনেকটাই লাভ হবে বলে মনে করছে বোর্ড।

এর আগেও অবশ্য ছোট কেন্দ্রে খেলার রীতি ছিল। পঞ্জাব কিংস ‘হোম’ ম্যাচ খেলেছে ধর্মশালা এবং ইনদওরে। দিল্লি ক্যাপিটালস খেলেছে রায়পুরে। চেন্নাই সুপার কিংস খেলেছে মহেন্দ্র সিংহ ধোনির শহর রাঁচীতে। কলকাতা নাইট রাইডার্স খেলেছে কটকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL CSK KKR BCCI BCCI AGM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE