Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: সিরিজে মাত্র ২৬ রান, তার পরেও কোহলীর ফর্ম নিয়ে চিন্তা করছেন না দলের ব্যাটিং কোচ

গত ১২ মাসে এক দিনের ক্রিকেটে মাত্র ২৭১ রান করেছেন কোহলী। তার মধ্যে ভারতীয় দলের সব ফরম্যাটের অধিনায়কত্ব গিয়েছে তাঁর।

২০১৯ সালের অগস্ট মাসে এক দিনের ক্রিকেটে শেষ বার শতরান এসেছিল বিরাট কোহলীর ব্যাট থেকে।

২০১৯ সালের অগস্ট মাসে এক দিনের ক্রিকেটে শেষ বার শতরান এসেছিল বিরাট কোহলীর ব্যাট থেকে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৩
Share: Save:

২০১৯ সালের অগস্ট মাসে এক দিনের ক্রিকেটে শেষ বার শতরান এসেছিল বিরাট কোহলীর ব্যাট থেকে। তার পর থেকে ১০ বার ৫০ পেরলেও শতরান করতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজে মাত্র ২৬ রান করেছেন। তার পরেও কোহলীর ফর্ম নিয়ে চিন্তা করছেন না দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

টি২০ সিরিজ খেলতে কলকাতায় চলে এসেছে ভারতীয় দল। বুধবার থেকে ইডেন গার্ডেন্সে শুরু কুড়ি-বিশের সিরিজ। তার আগে কোহলীর ফর্ম নিয়ে বলতে গিয়ে রাঠৌর বলেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রান আসেনি। কিন্তু আমার মনে হয় না কোহলী খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এই বিষয়ে ওর সঙ্গে আমার সে রকম কথা হয়নি। নেটে খুব ভাল ব্যাট করছে কোহলী। অনেক পরিশ্রম করছে। আমি নিশ্চিত টি২০ সিরিজেই ও রানের মধ্যে ফিরবে।’’

গত ১২ মাসে এক দিনের ক্রিকেটে মাত্র ২৭১ রান করেছেন কোহলী। তার মধ্যে ভারতীয় দলের সব ফরম্যাটের অধিনায়কত্ব গিয়েছে তাঁর। টি২০ ও টেস্ট দলের অধিনায়কত্ব স্বেচ্ছায় ছাড়লেও এক দিনের অধিনায়কত্ব জোর করে কেড়ে নেওয়া হয়েছে। যদিও তার কোনও প্রভাব কোহলীর ব্যাটিংয়ে পড়বে না বলেই জানিয়েছেন রাঠৌর। কোহলী নিজেও জানিয়েছেন, অধিনায়কত্ব ছাড়লেও তিনি এখনও দলের নেতা।

এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপের দিকে তাকিয়ে প্রস্তুতি সারছে ভারত। সে দিক থেকে দেখতে গেলে এই তিনটি টি২০ খুব গুরুত্বপূর্ণ। সেই প্রসঙ্গে রাঠৌর বলেন, ‘‘এখন অস্ট্রেলিয়া বিশ্বকাপ আমাদের লক্ষ্য। এই মুহূর্তে চোটে বেশ কয়েক জন ক্রিকেটার নেই। কিন্তু আমার মনে হয় না তাতে এই সিরিজে আমাদের কোনও সমস্যা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli india cricket Vikram Rathour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE