Advertisement
২০ জুলাই ২০২৪
Robin Uthappa

Robin Uthappa: নিজেকে গবাদি পশু মনে হয়, আইপিএল নিলাম নিয়ে বিস্ফোরক এই ব্যাটার

উথাপ্পার বক্তব্য, কেউ এক জন কোনও ক্রিকেটারের জন্য কত টাকা খরচ করতে রাজি, তার উপর ভিত্তি করে হঠাৎ সেই ক্রিকেটারের মূল্য ঠিক হয়ে যায়।

রবিন উথাপ্পা।

রবিন উথাপ্পা। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ২০:১৪
Share: Save:

অনেকেই আইপিএল-এর নিলাম ব্যবস্থার সমালোচনা করেন। এবার নিলাম নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন চেন্নাই সুপার কিংস-এর ব্যাটার রবিন উথাপ্পা।

আইপিএল-এর নিলাম ব্যবস্থা বন্ধ করার দাবি জানিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন সদস্য। রবিন বলেছেন, ‘‘নিলাম ব্যবস্থাটা একটা পরীক্ষার মতো মনে হয়। আপনি অনেক দিন আগে লিখেছেন। তার পর শুধু ফলের জন্য অপেক্ষা করছেন। সত্যি বলতে আপনার নিজেকে গবাদি পশু মনে হবে। এই অনুভূতিটা মোটেও সুখকর নয়। যেন গোটা বিশ্ব আপনাকে উপভোগ করছে। পারফরম্যান্স নিয়ে মতামত এক জিনিস। কিন্তু আপনি কত টাকায় বিক্রি হতে পারেন, সেটা আর এক জিনিস।’’ তাঁর দাবি, ক্রিকেটারদের জন্য আরও সম্মানজনক ব্যবস্থার কথা ভাবা উচিত।

উথাপ্পা আরও বলেছেন, ‘‘যারা নিলামে বিক্রি হয় না, তাদের উপর দিয়ে কী যায়, তা অন্যের পক্ষে বোঝা সম্ভব নয়। সেটা কখনও সুখকর হয় না। আমার তাদের জন্য খুবই খারাপ লাগে, যারা দীর্ঘ সময় অপেক্ষা করেও দল পায় না। এটা হতাশাজনক। কেউ আপনার জন্য কতটা খরচ করতে রাজি, তার উপর ভিত্তি করে হঠাৎই ক্রিকেটার হিসেবে আপনার একটা মূল্য ঠিক হয়ে যায়।’’ কিছুটা বিরক্তির সুরেই এই ব্যাটার বলেছেন, ‘‘গত ১৫ বছর ধরে সকলে এই ব্যবস্থাটা ধরে রেখেছে। জানি না তাঁদের কোনও ধারনা আছে কিনা। নিলামে যাঁরা উপস্থিত থাকেন, তাঁদের সঙ্গে কথা বললেই বুঝতে পারবেন। কেউ আগে ডাক পেলে অনেক টাকা পায়। আবার কেউ পরে ডাক পেয়েও অনেক টাকা পায়।’’ বার বারই নিলাম ব্যবস্থা বন্ধ করার কথা বলেছেন উথাপ্পা।

এ বছর নিলামে উথাপ্পাকে তাঁর নূন্যতম মূল্য দু’কোটি টাকায় কিনেছে সিএসকে। গত বছর আইপিএল-এ সিএসকে-র জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই ব্যাটারের। ২০২১ সালে সিএসকে-তে যোগ দেওয়ার আগে আইপিএল-এর বিভিন্ন ফ্র্যাঞ্জাইজির হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। দলের প্রয়োজনে উইকেটরক্ষকের দায়িত্বও পালন করতে পারেন এই ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robin Uthappa CSK IPL IPL 2022 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE