Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

শাকিব, লিটনদের কেন আটকে রাখা হচ্ছে? বোর্ড প্রধান পাপনকে তোপ বাংলাদেশের ক্রিকেটারের

বাংলাদেশের ক্রিকেটারদের আইপিএলের শুরু থেকে খেলার সুযোগ না দেওয়ায় অখুশি মোর্তাজা। তাঁর মতে, কাউকে ভাল সুযোগ থেকে বঞ্চিত করা ঠিক নয়। বোর্ড কর্তাদের সিদ্ধান্তের সমালোচনা করেছেন তিনি।

picture of Shakib Al Hasan

শাকিবদের প্রথম থেকে আইপিএল খেলতে না দেওয়ায় ক্ষুব্ধ বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ২০:২৮
Share: Save:

বাংলাদেশের তিন জন ক্রিকেটারের খেলার কথা আইপিএলে। অথচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় শেষ না হলে শাকিব আল হাসান, লিটন দাস এবং মুস্তাফিজুর রহিমকে ছাড়তে নারাজ বাংলাদেশ। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করলেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ শেষ হবে ৮ এপ্রিল। তার পর বাংলাদেশের তিন ক্রিকেটার যোগ দিতে পারবেন তাঁদের আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িতে। শাকিব এবং লিটনের খেলার কথা কলকাতা নাইট রাইডার্সের হয়ে। মুস্তাফিজুর খেলবেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁদের অনুমতি না দেওয়ায় শুরু থেকে আইপিএল খেলা হবে না শাকিবদের। বোর্ড সভাপতির এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন মাশরাফি।

ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন মাশরাফি। ভাল ছন্দে রয়েছেন তিনি। বাংলাদেশের প্রাক্তন অধিনায়কের মতে ভাল সুযোগ পেলে কোনও ক্রিকেটারকে জোর করে আটকে রাখা ঠিক নয়। তিনি বলেছেন, ‘‘ওরা যদি খেলতে চায়, তা হলে কেন অনুমতি দেওয়া হবে না! আমি তো কোনও সমস্যা দেখছি না। ওদের ছাড়াই আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলা যেত।’’ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সমালোচনা করে মাশরাফি আরও বলেছেন, ‘‘অন্য দেশের ক্রিকেট বোর্ডগুলির দিকে তাকান। কোনও দেশ কিন্তু ক্রিকেটারদের আটকাচ্ছে না। আবেগের কথা বলে ক্রিকেটারদের আটকে রাখার কোনও মানে হয় না। ভাল সুযোগ পেলে কাউকে আটকে রাখা ঠিক নয়। আমার মনে হয় ওদের ছাড়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটা টেস্ট খেলার মতো যোগ্যতা আমরা অর্জন করতে পেরেছি। সেই দক্ষতা আমাদের ক্রিকেটারদের আছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘মনে হয় বোর্ড কর্তা এবং ক্রিকেটাররা আলোচনায় বসে সমাধান বের করতে পারবেন।’’

মাশরাফির যুক্তি, আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশ নিয়ে পরীক্ষা করছে বাংলাদেশ। প্রতি ম্যাচেই প্রথম একাদশে পরিবর্তন হচ্ছে। ফলে শাকিব, লিটন, মুস্তাফিজুরকে ছাড়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেললে সমস্যা হত না।

যদিও বাংলাদেশের কোচ চন্দিকা হাতুরুসিংহ বোর্ডের সিদ্ধান্তে দাঁড়িয়ে বলেছিলেন, ‘‘সন্দেহ নেই আইপিএল খেললে ক্রিকেটারদের দক্ষতা আরও বাড়বে। আইপিএল অত্যন্ত উঁচু মানের প্রতিযোগিতা। যদিও শাকিবরা দেশের হয়ে খেলাকেই অগ্রাধিকার দিচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Shakib Al Hasan Bangladesh Cricket Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE