Advertisement
১৬ জুন ২০২৪
Bangladesh Cricket

চট্টগ্রামে বৃষ্টিতে তাসকিনের তাণ্ডব, প্রথম টি২০ ম্যাচে আইরিশদের সহজে হারালেন শাকিবরা

সাদা বলের ক্রিকেটে দুরন্ত ছন্দে বাংলাদেশ। ভারত, ইংল্যান্ডের পর ধরাশায়ী আয়ারল্যান্ডও। শাকিবদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন তাসকিন। টি-টোয়েন্টি সিরিজ়ে এগিয়ে গেল বাংলাদেশ।

picture of Taskin Ahmed

৪ উইকেট নিয়ে আয়ারল্য়ান্ডের ইনিংসে ধস নামালেন তাসকিন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৮:২৪
Share: Save:

এক দিনের সিরিজ়ে ২-০ ব্যবধানে জয়ের পর আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ও জয় দিয়ে শুরু করল বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত সোমবারের ম্যাচে শাকিব আল হাসানের দল ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে জয় পেল ২২ রানে। এক ওভারে ৩ উইকেট নিলেন জোরে বোলার তাসকিন আহমেদ।

টি-টোয়েন্টি সিরিজ়ে ভাল পারফরম্যান্সের ব্যাপারে আশাবাদী ছিলেন আইরিশরা। কিন্তু বাংলাদেশের সামনে তেমন উল্লেখযোগ্য কিছুই করতে পারলেন না পল স্টার্লিংরা। প্রথমে ব্যাট করে ১৯.২ ওভারে ৫ উইকেটে ২০৭ রান করে বাংলাদেশ। তার পর বৃষ্টির জন্য খেলা রাখতে হয়। পরে আর বাংলাদেশ ব্যাট করার সুযোগ পায়নি। বৃষ্টির জন্য ম্যাচের ওভার সংখ্যা কমে ৮ করা হয়। জয়ের জন্য আয়ারল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ১০৪ রান। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে আইরিশরা শেষ পর্যন্ত তুলল ৫ উইকেটে ৮১ রান।

বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার আগ্রাসী মেজাজে শুরু করেন। তাঁদের প্রথম উইকেটের জুটিতে ওঠে ৭.১ ওভারে ৯১ রান। কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সদস্য লিটনের ব্যাট থেকে এল ২৩ বলে ৪৭ রানের ইনিংস। ৪টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা মারলেন তিনি। রনি করলেন ৩৮ বলে ৬৭ রান। তাঁর ব্যাট থেকে এল ৭টি চার, ৩টি ছয়। রান পেলেন না তিন নম্বরে ব্যাট করতে নামা নাজমুল হোসেন শান্ত (১৩ বলে ১৪)। চার নম্বরে নামা শামিম হোসেন করলেন ২০ বলে ৩০ রান। মারলেন ২টি চার এবং ১টি ছয়। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন অধিনায়ক শাকিব এবং মেহেদি হাসা মিরাজ। শাকিব করলেন ১৩ বলে ২০ রান। ৩টি চার মারলেন বাংলাদেশ অধিনায়ক।

বৃষ্টি থামার পর আয়ারল্যান্ডের ইনিংসে ধস নামল। ধস নামালেন তাসকিন। সফরকারীরা প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারলেন না। কোনও আইরিশ ব্যাটারই বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতে পারলেন না। বিশেষ করে তাসকিনের দাপুটে বোলিং আয়ারল্যান্ডের ব্যাটিং লাইন আপের মেরুদণ্ড ভেঙে দিল। আয়ারল্যান্ডের ইনিংসের চতুর্থ ওভারের প্রথম, চতুর্থ এবং পঞ্চম বলে তাসকিন আউট করলেন লর্কান টাকার (১), স্টার্লিং (১৭) এবং জর্জ ডকরেলকে (শূন্য)। ম্যাচে ১৬ রান দিয়ে ৪ উইকেট তাঁর। আইরিশ ওপেনার রস আড্যায়ারকে (১৩) আউট করেন হাসান মাহমুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE