Advertisement
২২ জুন ২০২৪
IPL 2023

এ বারের আইপিএলে নেই পন্থ, দলের ‘অধিনায়ক’কে নিয়ে কী করতে চাইছে দিল্লি

দিল্লি দলে পন্থের অভাব যাতে অনুভূত না হয়, তার জন্য বিশেষ ভাবনা রয়েছে। কোচ পন্টিংয়ের মাথায় সে রকমই ভাবনা ঘুরছে। কী করতে চাইছে দিল্লি?

rishabh pant

পন্থের বদলি অধিনায়ক ঠিক করে ফেলেছে দিল্লি। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে দেওয়া হয়েছে সেই দায়িত্ব। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৬:১৮
Share: Save:

গাড়ি দুর্ঘটনার জেরে চোট পাওয়া ঋষভ পন্থ এ বারের আইপিএলে খেলতে পারবেন না। তাঁকে ছাড়া খেলা কঠিন হবে সেটা মেনে নিয়েছেন দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। তবে পন্থের অভাব যাতে দলে অনুভূত না হয়, তার জন্য অভিনব ভাবে সম্মান জানানো হতে পারে। পন্টিংয়ের মাথায় সে রকমই ভাবনা ঘুরছে।

দিল্লিতে একটি অনুষ্ঠানে গিয়ে পন্টিং বলেছেন, “খুব ভাল হত যদি প্রত্যেকটা ম্যাচের পর পন্থকে ডাগআউটে আমার পাশে পেতাম। কিন্তু সেটা যদি সম্ভব না হয়, তা হলে যে কোনও উপায়ে ওকে দলের সঙ্গে রাখার চেষ্টা করব। আমাদের জার্সি বা টুপিতে ওর জার্সি সংখ্যা লিখে রাখা যেতে পারে। মনে করিয়ে দিতে চাই যে ওই আমাদের আসল নেতা। সে যতই ও আমাদের সঙ্গে না থাকুক।”

পন্থের বদলি অধিনায়ক ঠিক করে ফেলেছে দিল্লি। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে দেওয়া হয়েছে সেই দায়িত্ব। কিন্তু প্রথম পছন্দের উইকেটকিপার কে হবেন, সেটা এখন ঠিক করা হয়নি। পন্টিং এ প্রসঙ্গে বলেছেন, “কে প্রথম উইকেটকিপার হবে তা এখনও ঠিক হয়নি। সরফরাজ খান দলে যোগ দিয়েছে। অনুশীলন ম্যাচে ও কেমন খেলে সেটার দিকে আমাদের নজর থাকবে। পন্থের এই ভূমিকাটা পালন করা সবচেয়ে কঠিন। তবে যে হেতু এ বার ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম চালু হয়েছে, তা একাধিক পথ আমাদের সামনে রয়েছে।”

গত ১৫ মার্চ টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেন পন্থ। সেখানে তাঁকে জলে নেমে হাঁটতে দেখা গিয়েছে। সাঁতার নয়, জলের ভিতর বুক পর্যন্ত নেমে হাঁটছিলেন তিনি। হাতে ক্রাচ নিয়ে হাঁটছিলেন। পায়ের জোর বাড়ানোর জন্যই এটা করছিলেন তিনি। গাড়ি দুর্ঘটনার পর নিজেকে সুস্থ করার চেষ্টা করে চলেছেন পন্থ। সেই পথে আরও এক ধাপ এগিয়েছেন তিনি।

ভারতীয় দলের উইকেটরক্ষক গত বছর গাড়ি দুর্ঘটনায় আহত হন। তার পর থেকে দীর্ঘ সময় হাসপাতালে ছিলেন পন্থ। পরে ছাড়া পেলেও এখনও ক্রাচ নিয়ে হাঁটতে হচ্ছে তাঁকে। জলে নেমে হাঁটায় তাঁর পায়ে জোর ফিরতে শুরু করেছে বলে মনে করা হচ্ছে। ঋষভ নিজের ভিডিয়ো পোস্ট করে লিখেছিলেন, “ছোট, বড় এবং মাঝারি সব কিছুর জন্য ধন্যবাদ।” দুর্ঘটনার পর যে তিনি হাঁটতে পারছেন সেটা ভেবেই আনন্দ পেয়েছেন পন্থ। এর আগেও ছবি দিয়েছিলেন তিনি। ক্রাচ নিয়ে হাঁটার ছবি। সে বার তিনি লিখেছিলেন, “এক পা এগোলাম, আরও একটু শক্তি পেলাম, আরও একটু সুস্থ হলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE