Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2023

চেন্নাইয়ের অনুশীলনে ১৪ বছর আগের ধোনি, চমকে দিলেন সতীর্থদেরও

গত বছর আইপিএলে চেন্নাইয়ের পারফরম্যান্স ভাল হয়নি। তাই এ বারের প্রস্তুতিতে ফাঁক রাখতে চাইছেন না ধোনিরা। চেন্নাই অধিনায়ক নিজেও বাড়তি পরিশ্রম করছেন অনুশীলনে।

picture of MS Dhoni

চেন্নাইয়ের অনুশীলনে সতীর্থদের চমকে দিলেন অধিনায়ক ধোনি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৯:৫৭
Share: Save:

আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। যোগ দিয়েছেন চেন্নাই সুপার কিংসের প্রস্তুতি শিবিরে। তিনিই এ বারের আইপিএলে নেতৃত্ব দেবেন চার বারের চ্যাম্পিয়নদের। ধোনির প্রস্তুতিতেও রয়েছে চমক।

আগামী ৩১ মার্চ শুরু হবে আইপিএল। প্রথম দিন গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্সের মুখোমুখি হবে ধোনির চেন্নাই। গত বছর ভাল ফল হয়নি চেন্নাই ফ্র্যাঞ্চাইজ়ির। পয়েন্ট তালিকায় নয় নম্বরে শেষ করেছিল তারা। ১৪টি ম্যাচ খেলে মাত্র চারটি ম্যাচে জিতেছিলেন তাঁরা। এ বার প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছেন না ধোনিরা। তার উপর এটাই হয়তো ক্রিকেটার হিসাবে আইপিএলে ধোনির শেষ মরসুম হতে চলেছে। তাই নিজের সেরাটা দিতে চান তিনি।

ব্যাটার বা উইকেটরক্ষক হিসাবে তো বটেই, দলের প্রয়োজনে অন্য ভূমিকাতেও দেখা যেতে পারে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ককে। ধোনির প্রস্তুতিতেও রয়েছে চমক। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে সিএসকের নেটে দেখতে পাওয়া গেল বোলার ধোনিকে। চেন্নাই অধিনায়ক নিজেই বল হাতে তুলে নিলেন সতীর্থদের ব্যাটিং অনুশীলন করানোর জন্য। পাশাপাশি ঝালিয়ে নিলেন বোলিং দক্ষতাও।

ধোনি ছাড়াও চেন্নাইয়ের শিবিরে যোগ দিয়েছেন অজিঙ্ক রহাণে, রুতুরাজ গায়কোয়াড়ের মতো ক্রিকেটাররা। দলের অনুশীলনের একাধিক ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে আইপিএলের চেন্নাই ফ্র্যাঞ্চাইজ়ি। দিন দুয়েক আগের একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ধোনির আগ্রাসী ব্যাটিং। নেটে বোলারকে এগিয়ে এসে ছক্কা মারতে দেখা গিয়েছে তাঁকে। সেই অনুশীলনের মধ্যে কোনও চমক ছিল না। চেন্নাইয়ে দেওয়া শেষ ভিডিয়োটিতে রয়েছে চমক। তাতে ৪১ বছরের ক্রিকেটারকে বল করতে দেখা গিয়েছে। এই বয়সের বোলার ধোনিকে দেখে বিস্মিত হয়েছেন তাঁর সতীর্থরাও।

খুব বেশি না হলেও আন্তর্জাতিক ক্রিকেটেও দেখা মিলেছিল বোলার ধোনির। ২০০৯ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে একটি উইকেট পেয়েছিলেন তিনি। আউট করেছিলেন ট্র্যাভিস ডাওলিনকে। টেস্ট এবং এক দিনের আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে ধোনি বল করেছিলেন ১৩২টি। টেস্টে কোনও উইকেট নেই তাঁর। আগামী আইপিএলে কি তা হলে আবার দেখা যাবে বোলার ধোনিকে? ধোনি নিজে বা সিএসকের পক্ষ থেকে তেমন কিছু বলা হয়নি। তবু অনুশীলনের ভিডিয়ো তৈরি করেছে আগ্রহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 MS Dhoni CSK Practice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE